অবিন্তা গ্যালারি ‘হারমোনি অফ কালারস’ শীর্ষক শিল্প প্রদর্শনী

প্রকাশিত: ১০:৩৪ অপরাহ্ণ, সেপ্টেম্বর ২৪, ২০২৩
অতিথির সঙ্গে প্রদর্শনী দেখছেন মিস নীলু রওশন মুর্শেদ

অবিন্তা গ্যালারী অফ ফাইন আর্টসে “হারমোনি অফ কালারস” শীর্ষক সম্মিলিত শিল্প প্রদর্শনী। এতে দেশবরেণ্য কিংবদন্তি শিল্পীদের সাম্প্রতিক সময়ের করা বেশ কিছু নান্দনিক শিল্পকর্ম প্রদর্শিত হচ্ছে। পাশাপাশি, এই প্রদর্শনীতে একগুচ্ছ তরুণ শিল্পীর অভিনব কিছু শিল্পকর্ম স্থান পেয়েছে।

শনিবার (২৩ সেপ্টেম্বর) বিকাল ৫টায় রাজধানীর প্রগতি স্বরণিতে অবিন্তা গ্যালারি অফ ফাইন আর্টসে (অবিন্তা কবির ফাউন্ডেশন এর প্রজেক্ট) চিত্র প্রদর্শনীর আনুষ্ঠানিক উদ্বোধন হয়।

প্রদর্শনীতে অবিন্তা গ্যালারি অফ ফাইন আর্টস এর দেয়ালে স্থান পেয়েছে ১৬ জন স্বনামধন্য শিল্পীর মোট ৩০ টি বিশেষ শিল্পকর্ম – যার মধ্যে ফুটে উঠেছে শৈল্পিক ভাবনার প্রতিফলন। প্রদর্শনীতে বিভিন্ন মাধ্যমে অংকিত শিল্পকর্মের মাঝে এক্রিলিক পেন্টিং এর পাশাপাশি স্থান পেয়েছে: পেন্সিল স্কেচ, পেন স্কেচ, তৈলচিত্র, জলরঙ ও অন্যান্য মাধ্যমের বহুল শিল্পকর্ম।

বাংলাদেশের বিশিষ্ট শিল্প সংগ্রাহক এবং অবিন্তা গ্যালারি অফ ফাইন আর্টস এর চেয়ারপার্সন মিস নীলু রওশন মুর্শেদ এর উদ্বোধন করেন। প্রদর্শনী চলবে আগামী ১৪ অক্টোবর পর্যন্ত।

এসময় উপস্থিত ছিলেন, মনিরুল ইসলাম, ফরিদা জামান, মোহাম্মদ ইউনুস, জামিল আহমেদ, কনক চাঁপা চাকমা, কারু তিতাস, মোহাম্মদ ইকবাল, আনিসুজ্জামান আনিস, আজমির হোসাইন, আল আখির সরকার, শুভ সাহা, আব্দুল্লাহ আল বাসির, বিপ্লব চক্রবর্তী, শাহনূর মামুন, নয়ন ত্রিপুরা, জয়তু চাকমা প্রমুখ।

উদ্বোধনী অনুষ্ঠানে মিস নীলু রওশন মুর্শেদ বলেন, সূচনালগ্ন হতেই বাংলাদেশের তরুণ ও উদীয়মান শিল্পীদের দেশে ও বহির্বিশ্বে তাদের শিল্পচর্চার প্রচার ও প্রসারে বিভিন্ন শিল্প প্রদর্শনী, আর্ট ক্যাম্প ও বিবিধ শিল্পকেন্দ্রিক কার্যক্রম সংগঠিত করে আসছে। দেশের তরুণ ও কিংবদন্তী শিল্পীদের একত্রীকরণে অবিন্তা গ্যালারী দৃঢ় প্রতিজ্ঞ।

Comments