জামায়াত নেতাদের প্রার্থীতা বহাল; তারা বিএনপির প্রার্থী

প্রকাশিত: ৯:২৪ অপরাহ্ণ, ডিসেম্বর ২৩, ২০১৮

একুশ নিউজ: ধানের শীষ প্রতিকে নির্বাচন করায় জামায়াত নেতাদের প্রার্থীতা বৈধ বলে জানিয়েছেন নির্বাচন কমিশমন সচিব (ইসি) হেলালুদ্দীন আহমদ।

আগারগাঁও নির্বাচন কমিশন ভবনে রোববার সন্ধায় প্রধান নির্বাচন কমিশনার (সিইসি) কেএম নুরুল হুদার সভাপতিত্বে এক সভায় এ সিদ্ধান্ত হয়।

কমিশন সভা শেষে রাত ৮টার দিকে সাংবাদিকদের এসব তথ্য জানান করেন ইসি সচিব হেলালুদ্দীন আহমদ।

হেলালুদ্দীন জানান, নিবন্ধন বাতিল হওয়ায় জামায়াত নেতারা বিএনপির প্রতিক ধানের শীষ নিয়ে বিএনপির প্রার্থী হিসেবে নির্বাচনে অংশ নিচ্ছে। সেই হিসেবে তারা ধানের শীষের প্রার্থী বলে বিবেচিত হবে।

আদালতের নির্দেশনার কথা উল্লেখ্য করে ইসি সচিব বলেন, আদালত আমাদের তিন দিনের মধ্যে নিষ্পত্তি করতে বলেছিলেন। আমরা আজ নিষ্পত্তি করেছি। কাল আদালতকে জানাবো।

প্রসঙ্গ, নিবন্ধন বাতিল হওয়া জামায়াতে ইসলামীর ২৫ নেতার ধানের শীষ নিয়ে নির্বাচনে অংশ নেয়ার বৈধতা চ্যালেঞ্জ করে চার ব্যক্তির করা একটি রিট আবেদন গত মঙ্গলবার শুনানি করেন হাইকোর্ট।

শুনানি শেষে ওই নেতাদের প্রার্থিতার বিষয়টি ইসিকে তিন দিনের মধ্যে নিষ্পত্তি করতে বলে হাইকোর্ট।

১৭ ডিসেম্বর সোমবার বাংলাদেশ তরিকত ফেডারেশনের মহাসচিব সৈয়দ রেজাউল হক চাঁদপূরী ও এই দলের সমাজ কল্যাণ সচিব শাহ মোহাম্মদ আলী হুসাইন এবং ‘আমরা মুক্তিযোদ্ধার সন্তান’ সংগঠনের সভাপতি হুমায়ুন কবির ও একই সংগঠনের সভাপতি মণ্ডলীর সদস্য মো. এমদাদুল হক জামায়াতের ২৫ নেতার নির্বাচনে অংশগ্রহণের বৈধতা চ্যালেঞ্জ করে ওই রিটটি করেন।

এছাড়াও আওয়ামী লীগের নির্বাচন পরিচালনা কমিটির কো-চেয়ারম্যান এইচ টি ইমামের নেতৃত্বে দলটির একটি প্রতিনিধি দল গত শুক্রবার (২১ ডিসেম্বর) সন্ধ্যায় নির্বাচন কমিশনে গিয়ে জামায়াত নেতাদের প্রার্থীতা বাতিল করার দাবি জানায়।

/এসএস

Comments