আসামে পুলিশের সামনে বিজেপি নেতাকে টানাহেঁচড়া

প্রকাশিত: ৪:৪৭ অপরাহ্ণ, জানুয়ারি ৩১, ২০১৯

আন্তর্জাতিক ডেস্ক: নাগরিকত্ব বিলের প্রতিবাদে আসামের তিনসুকিয়া জেলার বিজেপি সভাপতি লঙ্কেশ্বর মোরানকে হেনস্থা অভিযোগ উঠেছে। বুধবার তিনসুকিয়া শহরে একটি সমাবেশে প্রকাশ্যে ওই বিজেপি নেতাকে টানাহেঁচড়া করার পাশাপাশি মারধর করা হয় বলে অভিযোগ।

জানা গেছে গতকাল লোক জাগরণ মঞ্চ’র আহ্বানে তিনসুকিয়া শহরের প্রাণকেন্দ্রে গোলাপ চন্দ্র রবি চন্দ্র নাট্য মন্দির-এ একটি অনুষ্ঠানে আমন্ত্রিত ছিলেন লঙ্কেশ্বর। বিকাল ৩টা নাগাদ তিনি যখন ওই অনুষ্ঠানে প্রবেশ করেন তখনই তাকে উদ্দেশ্য করে স্লোগান ও কালো পতাকা দেখাতে থাকে প্রায় তিন হাজার বিক্ষোভকারী। যারা সেসময় কেন্দ্রীয় সরকারের প্রস্তাবিত নাগরিকত্ব বিলের প্রতিবাদ করছিল।

হঠাৎ করেই একদল বিক্ষোভকারী ওই বিজেপি নেতার ওপর চড়াও হয়ে তার পোশাক ধরে টানাহেঁচড়া করেন। তাকে মারধর করে ঠেলে ফেলে দেওয়া হয় এবং চুল ধরেও টানা হয়। এসময় বিক্ষোভকারীদের হাত থেকে বাঁচতে তিনি দৌড়তে শুরু করলেও নিচে পড়ে যান। এসময় পিছন থেকে লাথিও মারা হয়। অথচ সামনে পুলিশ থাকলেও কার্যত নীরব দর্শক হয়েছিল তারা। লঙ্কেশ্বরের সাথেই বিজেপির আরও কয়েকজন সদস্যকেও মারধর করা হয়।

পরে আহত বিজেপি নেতাদের স্থানীয় হাসপাতালে নিয়ে যাওয়া হয়। এই ঘটনায় তিনসুকিয়া থানায় অভিযুক্তদের বিরুদ্ধে মামলা করা হয়েছে।

উল্লেখ্য, প্রস্তাবিত নাগরিকত্ব (সংশোধনী) বিলটিতে ২০১৪ সালের ৩১ ডিসেম্বরের আগে পর্যন্ত আফগানিস্তান, পাকিস্তান ও বাংলাদেশ থেকে হিন্দু, শিখ, বৌদ্ধ, জৈন, পার্শি ও খ্রিস্টান-এই ছয়টি সম্প্রদায়ের নাগরিকদের ধর্মীয় নির্যাতনের শিকার হয়ে ভারতে আসাদের নাগরিকত্ব দেওয়ার প্রস্তাব রাখা হয়েছে। ইতিমধ্যেই গত ৮ জানুয়ারি ভারতের লোকসভায় পাশ হয়েছে এই বিলটি। যদিও রাজ্যসভায় তা এখনও পাশ হয়নি। বিতর্কিত এই বিলটিকে কেন্দ্র করেই গত প্রায় এক মাস ধরে আসামসহ উত্তরপূর্ব ভারতে বিক্ষোভ চলছে।

যদিও নাগরিকত্ব (সংশোধনী) বিল সম্পর্কে মানুষের মধ্যে বিভ্রান্তি দূর করতে গত কয়ে সপ্তাহ ধরেই আসামে একাধিক সভা ও বৈঠকের আয়োজন করছে লোক জাগরণ মঞ্চ।

/আইকে

Comments