বগুড়ায় প্রার্থীদের প্রধান টার্গেট আড়াই লাখ নতুন ভোটার

প্রকাশিত: ২:৪০ অপরাহ্ণ, ডিসেম্বর ২১, ২০১৮

বাদশা আলম, বগুড়া: আসন্ন নির্বাচনে বগুড়া জেলার সবকটি আসনে এবার প্রায় আড়াই লাখ নতুন ভোটার তাদের জীবনের প্রথম ভোট দিতে প্রস্তুত। আর তাই ৩০ ডিসেম্বর একাদশ জাতীয় সংসদ নির্বাচনে বগুড়ায় ভোটার তালিকায় অর্ন্তভুক্তি হওয়া নতুন ভোটাররা বিশেষ ভূমিকা রাখবেন বলে ধারণা করা হচ্ছে।

একজন সচেতন নাগরিক হিসাবে এইসব নতুন ভোটাররা তাদের জীবনের প্রথম ভোটটি জাতীয় নির্বাচনে দেয়ার সুযোগ আসায় নতুন উদ্যম বাসা বেধেছে মনে। তাই প্রথম ভোটটা ভেবে-চিন্তে সৎ ও যোগ্য লোককে দেয়ার প্রত্যয় সবার মুখে। আর তাই প্রার্থীরাও জয়ের ব্যাপারে বগুড়ার তরুনদেরকে অন্যতম ফ্যাক্ট হিসেবে মনে করছেন।

নির্বাচনে নতুন ভোটাররাই মুল টার্গেটে রয়েছে বলে একাধিকসুত্রে জানা গেছে। একারনেই মনোনয়ন প্রত্যাশীরা তরুণদের মন জয়ের জন্য নিরন্তর চেষ্টা চালিয়ে যাচ্ছেন। তাদের কাছে টানতে প্রার্থীরা নানা প্রতিশ্রুতি ও স্বপ্নের বগুড়া গড়ার প্রত্যয় ব্যক্ত করছেন।

নির্বাচন অফিসের তথ্য মতে, ২০১৪ সালে জাতীয় সংসদ নির্বাচনের সময় এ জেলায় মোট ভোটার ছিল ২৩ লাখ ১০ হাজার ৫৪৭ জন। যা পাঁচ বছরে বেড়ে দাঁড়িয়েছে ২৫ লাখ ৪৬ হাজার ২৮৭ জন। সেই হিসাবে নতুন ভোটার বেড়েছে দুই লাখ ৩৫ হাজার ৭৪০ জন।

জেলা নির্বাচন কার্যালয় সূত্রে জানা গেছে, বগুড়া জেলার ১২ উপজেলার ১০৮টি ইউনিয়ন ও ১২টি পৌরসভা নিয়ে জেলায় রয়েছে সাতটি নির্বাচনী আসন। এই সাত আসনে মোট ভোটার ২৫ লাখ ৪৬ হাজার ২৮৭ জন। এর মধ্যে পুরুষ ভোটার ১২ লাখ ৬০ হাজার ৪৩৪ জন এবং মহিলা ভোটার ১২ লাখ ৮৫ হাজার ৮৫৩ জন।

বগুড়া জেলা সিনিয়র নির্বাচন কর্মকর্তা দেওয়ান মো. সারওয়ার হোসেন বলেন, নতুন পুরনো মিলিয়ে বগুড়ায় ২৫ লাখ ৪৬ হাজার ২৮৭ জন ভোটার রয়েছে। নতুন দুই লাখ ৩৫ হাজার ৭৪০ জন ভোটার এবার ভোট দিতে প্রস্তুত রয়েছেন।

এ ব্যাপারে কথা হয় বগুড়া-৫ আসনের পৌর এলাকার নতুন ভোটার নাফিউল ইসলামের সাথে। তিনি জানান,জীবণের প্রথম ভোট ভালো মানুষ ও ভালো দল দেখেই দিতে চাই। বগুড়ার আরও একজন নতুন ভোটার এম মুহিত জানান, ভালো দিয়েই শুরু করতে চাই। যারা তরুনদের পাশে দাড়াবে,মাদক সন্ত্রাস ও বেকার সমস্যা দূর করবে তাকেই ভোট দিব।

তবে এবারের নির্বাচনে সব দল অংশ নেয়ায় বিশেষ করে তরুন ভোটারদের মাঝে ব্যাপক উৎসাহ বিরাজ করছে। অবাধ সুষ্ঠ ও সুন্দর নির্বাচনের মাধ্যমে যোগ্য নেতৃত্ব পাবে বগুড়া বাসী এমনই প্রত্যাশা তরুনদের।

/এসএস

Comments