৭ প্রার্থীর মনোনয়ন প্রত্যাহার, বিনা প্রতিদ্বন্দ্বিতায় চেয়ারম্যান শাহিন চাকলাদার

প্রকাশিত: ১০:০০ অপরাহ্ণ, মার্চ ১৩, ২০১৯

বিল্লাল হোসেন,যশোর প্রতিনিধি: আগামী ৩১ মার্চ উপজেলা পরিষদ নির্বাচনে যশোরের ৮ উপজেলা থেকে ৭ জন বৈধ প্রার্থী মনোনয়নপত্র প্রত্যাহার করে নিয়েছেন। এরমধ্যে ৩ চেয়ারম্যান, ৩ জন ভাইস চেয়ারম্যান ও একজন মহিলা ভাইস চেয়ারম্যান (সংরক্ষিত) পদের প্রার্থী ছিলেন।

এদিকে, যশোর সদর উপজেলা আওয়ামী লীগের সভাপতি মোহিত কুমার নাথ ও ইসলামী ঐক্যজোটের শেখ আল মামুন রেজা প্রার্থীতা প্রত্যাহার করায় এককপ্রার্থী হিসেবে বিনা প্রতিদ্বন্দ্বীতায় তৃতীয়বারের মতো চেয়ারম্যান নির্বাচিত হয়েছেন যশোর জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক শাহীন চাকলাদার।

বিষয়টি নিশ্চিত করেছেন যশোরের এসিডি (সার্বিক) রিটানিং কর্মকর্তা হুসাইন শওকত জানিয়েছেন,পঞ্চম উপজেলা নির্বাচনে মনোনয়নপত্র প্রত্যাহারের দিন বুধবার রিটার্নিং অফিসারে কাছে লিখিত আবেদন করে এ দুই প্রার্থী তাদের মনোনয়নপত্র প্রত্যাহার করে নেন।

তিনি আরো বলেন, চেয়ারম্যান পদে সদর উপজেলার দুইজনসহ ঝিকরগাছা উপজেলার সতন্ত্রপ্রার্থী নুরুল আমিন, ভাইস চেয়ারম্যান পদে ইসমাইল হোসেন সরদার ও সৈয়দ ইমরানুর রশীদ, মহিলা ভাইস চেয়ারম্যান (সংরক্ষিত) রেহেনা আক্তার পারভীন মনোনয়নপত্র প্রত্যাহার করে নিয়েছেন। এছাড়া মণিরামপুর উপজেলার ভাইস চেয়ারম্যান পদে মো. আলাউদ্দীন তার প্রার্থীতা প্রত্যাহার করে করেছেন।

রিটার্নিং অফিস সূত্রে জানা গেছে যশোরের আট উপজেলায় বৈধ প্রার্থীর মধ্যে ৩ চেয়ারম্যান, ৩ জন ভাইস চেয়ারম্যান ও একজন মহিলা ভাইস চেয়ারম্যান (সংরক্ষিত) পদে প্রার্থীতা প্রত্যাহার করে নেয়ায় চেয়ারম্যান পদে ২১ ভাইস চেয়ারম্যান পদে ৩০ ও মহিলা ভাইস চেয়ারম্যান (সংরক্ষিত) পদে ২৪ প্রার্থীসহ ৭৫ জন নির্বাচনে অংশ নিচ্ছেন।

এরমধ্যে শার্শা উপজেলায় চেয়ারম্যান পদে জন আওয়ামী লীগ মনোনীত প্রার্থী বর্তমান শার্শা উপজেলা চেয়ারম্যান ও উপজেলা আওয়ামী লীগের সভাপতি সিরাজুল হক মঞ্জু, ভাইস চেয়ারম্যান পদে বর্তমান ভাইস চেয়ারম্যান মেহেদী হাসান ও মহিলা ভাইস চেয়ারম্যান (সংরক্ষিত) পদে বর্তমান মহিলা ভাইস চেয়রম্যান আলেয়া ফেরদৌস একক প্রার্থী হওয়ায় বিনাপ্রতিদ্বন্দ্বীতায় নির্বাচিত হতে যাচ্ছেন।

এছাড়া অভয়নগর উপজেলায় এখনও পর্যন্ত বৈধ প্রার্থী হিসেবে চেয়ারম্যান পদে আওয়ামী লীগের মনোনীত প্রার্থী শাহ ফরিদ জাহাঙ্গীর এবং মহিলা ভাইস চেয়ারম্যান (সংরক্ষিত) পদে ফরিদা বেগম রয়েছেন। উভয় পদে মনোনয়নপত্র বাতিল হওয়া প্রার্থীরা উচ্চ আদালতে আপিল করেছেন।

বিআইজে/

Comments