হুমকি-ধামকি হামলা চালিয়ে হাতপাখা মার্কার গণজাগরণ বন্ধ করা যাবে না

প্রকাশিত: ১১:০০ অপরাহ্ণ, ডিসেম্বর ১৪, ২০১৮

একুশ ডেস্ক: ইসলামী আন্দোলন বাংলাদেশ-এর আমীর চরমোনাই পীর মুফতী সৈয়দ মুহাম্মাদ রেজাউল করীম পীর বলেছেন, কোনো-হামলা, হুমকি-ধমকি দিয়ে হাতপাখা মার্কার গণজাগরণকে বাধাগ্রস্ত করা যাবে না।

তিনি বলেন, ইসলামী আন্দোলন বাংলাদেশ মনোনীত হাতপাখা মার্কার খুলনা-৩ আসনের প্রার্থী মাওঃ মুজ্জাম্মিল হক ও সিরাজগঞ্জ-১ আসনের প্রার্থী মাওলানা আল আমিন, আজ বরিশালে ছাত্র নেতাসহ অসংখ্য নেতা-কর্মীদের উপর হামলা চালিয়ে হাতপাখার কর্মীদেরকে স্তব্দ করতে সরকার দলীয় সন্ত্রাসীরা অপচেষ্টা করে যাচ্ছে।

শুক্রবার পটুয়াখালী-৩ আসনের প্রার্থী ডা. মোঃ কামাল হোসেন খান, বরগুনা- ১ আসনের প্রার্থী মাওঃ মাহমুদুল হাসান ওলিউল্লাহ ও পটুয়াখালী-৪ আসনের প্রার্থী মুফতী হাবিবুর রহমান এর সমর্থনে সংশ্লিষ্ট নির্বাচনী এলাকায় আয়োজিত পৃথক ৩ টি জনসভায় প্রধান অতিথির বক্তব্যে তিনি এসব কথা বলেন।

সৈয়দ মুহাম্মাদ রেজাউল করীম বলেন, বাংলাদেশের সংখ্যানুপাতে দেশের উন্নয়ন হচ্ছে না। অথচ জনসংখ্যায় ছোট হলেও পরিকল্পানুসারে কাজ করায় অনেক দেশ উন্নত হচ্ছে। প্রবাসীরা রেমিটেন্সের মাধ্যমে দেশে অবদান রাখলেও তাদের জন্য দেশে কর্মসংস্থানের ব্যবস্থা করলে বাংলাদেশ আরো উন্নত হতো।

তিনি বলেন, ক্ষমতাসীনদের লুটপাটের রাজনীতির কারণে দেশ বারবার দুর্নীতিতে চ্যাম্পিয়ন হয়েছে। উন্নয়নের নামে একনেকে বড় বড় প্রকল্প পাশ করে বিশাল অংকের টাকা ক্ষমতাসীনরা হাতিয়ে নিচ্ছে। ফলে জনগণের টাকায় দেশের উন্নয়ন না হয়ে ক্ষমতাসীনদের অর্থনৈতিক ব্যাপক উন্নয়ন সাধিত হচ্ছে।

তিনি আরো বলেন, নির্বাচনে সকল প্রার্থীরা যেন প্রচারণায় সমান সুযোগ লাভ করে, তার নিশ্চয়তা প্রদান করা নির্বাচন কমিশনের দায়িত্ব। কিন্তু মাঠপর্যায়ে সরকারী দল নির্বাচনী প্রচারণায় যেভাবে বাধা প্রদান করছে তা কখনোই মেনে নেয়া যায় না। অথচ নির্বাচনী পরিবেশ তৈরির দায়িত্ব ইসির।

ইসলামী আন্দোলন বাংলাদেশ-এর আমীর আরো বলেন, ইসলামী আন্দোলন বাংলাদেশ আগামী নির্বাচনে বিজয়ী হলে দেশ ও জনগণের উন্নয়নে সর্বাত্মক চেষ্টা করবে। শিক্ষা ও স্বাস্থ্য খাতে ব্যাপক বরাদ্দের মাধ্যমে জনজীবনে পরির্বতন আনবে এবং নির্বাচনে হাতপাখা প্রার্থীদের বিজয়ী করলে লাখ লাখ তরুণ বেকারদের আগামীতে কর্মসংস্থান ও অর্থনৈতিক সমৃদ্ধি অর্জনে গুরুত্বারোপ করবে।

এসব পথ সভায় বিশেষ অতিথির বক্তব্য রাখেন ইসলামী আন্দোলন বাংলাদেশের যুগ্ম মহাসচিব ও জাতীয় শিক্ষক ফোরামের কেন্দ্রীয় সভাপতি অধ্যাপক মাহবুবুর রহমান, বরগুনা-১ আসনের প্রার্থী মাওলানা মাহমুদুল হাসান অলি উল্লাহ, পটুয়াখালী-৪ মাওলানা হাবিবুর রহমান, পটুয়াখালী-৩ আসনের প্রার্থী ডা. মোঃ কামাল হোসেন খান, পটুয়াখালী জেলা সেক্রেটারী আর আই এম অহিদুজ্জামান, প্রমুখ।

/আরএ

Comments