ভোট জালিয়াতি পুনরাবৃত্তি ঘটলে জনগন রুখে দিবে

প্রকাশিত: ৫:২৮ অপরাহ্ণ, ডিসেম্বর ৫, ২০১৮

একুশ নিউজ: ভোট জালিয়াতিসহ যেকোন ন্যাক্কার জনক ঘটনার পুনরাবৃত্তি ঘটলে জনগণ রুখে দিবে বলেছেন ইসলামী আন্দোলন বাংলাদেশের নায়েবে আমীর মুফতি সৈয়দ মুহাম্মাদ ফয়জুল করীম।

তিনি বলেন, স্বাধীনতার পর থেকে অদ্যবধি পর্যন্ত কোন সরকারের অধীনে-ই সুষ্ঠু নির্বাচন হয়নি। বিশেষত ২০১৪ সালে সরকারের একতরফা সিদ্ধান্তে পাতানো নির্বাচনের আশঙ্কায় বড় বড় বিরোধী দলগুলো অংশ নেয়নি।

সিটি নির্বাচনে সরকার সমর্থিত দলের নেতাকর্মী কর্তৃক কেন্দ্র দখল, ভোট জালিয়াতিসহ বিভিন্ন অপকর্ম দেশবাসী বিভিন্ন পত্র পত্রিকা ও ইলেকট্রনিক মিডিয়ায় প্রত্যক্ষ করেছে। এতদসত্ত্বেও দেশ ও জনগণের কথা বিবেচনা করে আমরা নির্বাচনে অংশগ্রহণ করেছি।

বুধবার ৫ ডিসেম্বর বরিশাল মহানগরের বিভিন্ন পর্যায়ের নেতাকর্মীদের সাথে মতবিনিময় কালে ইসলামী আন্দোলন বাংলাদেশ- মনোনীত বরিশাল-৫ (সদর) আসনে এমপি পদপ্রার্থী দলের সিনিয়র নায়েবে আমীর মুফতি সৈয়দ মুহাম্মাদ ফয়জুল করীম উপরোক্ত কথা বলেন।

তিনি আরো বলেন, একাদশ সংসদ নির্বাচনকে সামনে রেখে ইতিমধ্যে লক্ষ্য করা যাচ্ছে যে, সরকারি দলের সমর্থকরা বিরোধী দলগুলোর নেতাকর্মীদের উপর হামলা করছে।

আইন-শৃঙ্খলায় নিয়োজিত সদস্যরা মামলা ও গ্রেফতার করে নির্বাচনের সুষ্ঠু পরিবেশ ব্যাহত করছে এবং ঢাকা সহ বিভিন্ন আসনে সরকার দলীয় প্রার্থীরা নির্বাচনী আচরণবিধি লঙ্ঘন করে নির্বাচনী প্রচারণা চালাচ্ছে।

বিভিন্ন দলের পক্ষ থেকে অভিযোগ দায়ের করা হলেও নির্বাচন কমিশন তাতে কোন প্রকার পদক্ষেপ গ্রহণ করছে না।

তিনি হুশিয়ারী উচ্চারণ করে বলেন, অতীতের ন্যায় যদি কোন অপশক্তি কেন্দ্র দখল এবং ভোট জালিয়াতির মত কোন অপ্রীতিকর ঘটনা ঘটায় তা জনগণ প্রতিহত করবে।

/আরএ

Comments