নির্বাচনে সর্বকনিষ্ঠ প্রার্থী সানসিলা প্রিয়াঙ্কা

প্রকাশিত: ৭:০৭ অপরাহ্ণ, ডিসেম্বর ৪, ২০১৮

একুশ নিউজ: ডা. সানসিলার জন্ম ১৯৯৩ সালের ২২ জুন। সে হিসেবে তার বয়স ২৫ বছর। তাই এবারের নির্বাচনে বয়সের দিক থেকে তিনিই সর্বকনিষ্ঠ।

একাদশ জাতীয় সংসদ নির্বাচনে তিনি শেরপুর-১ (সদর) আসন থেকে লড়বেন। এই আসনে বিএনপি মনোনীত প্রার্থী ডা. সানসিলা জেবরিন জেলা বিএনপির সাধারণ সম্পাদক হযরত আলীর মেয়ে। পেশায় চিকিৎসক সানসিলা জেবরিন বিএনপি নেতাকর্মীদের কাছে ‘প্রিয়াঙ্কা’ নামেই পরিচিত।

ডা. সানসিলা ২০০৮ সালে এসএসসি, ২০১০ সালে এইচএসসি ও ২০১৬ সালে এমবিবিএস পাশ করেন । এই আসনে গত ২৮ নভেম্বর পর্যন্ত বিএনপি থেকে চারজনের মনোনয়নপত্র দাখিল করা হলেও তিনজনেরই বাতিল হয়েছে।

জেলা রিটার্নিং অফিসারের মিডিয়া সেল থেকে পাওয়া তথ্য অনুযায়ী, জেলা বিএনপির সাধারণ সম্পাদক হযরত আলী বাংলাদেশ ব্যাংকের সিআইবি প্রতিবেদনে ঋণখেলাপি এবং অপর দুই প্রার্থী শফিকুল ইসলাম মাসুদ ও ফজলুল কাদের দলীয় মনোনয়ন না থাকায় বিএনপি থেকে প্রার্থী হতে পারবেন না। এদিকে হযরত আলী কারাগারে থাকায় তফসিল ঘোষণার পর থেকেই মাঠে সরব হয়েছে হযরত আলীর পরিবার ও তার দল বিএনপি।

১৪টি ইউনিয়নের বিএনপি ও অঙ্গসংগঠনের নেতাদের সাথে চলছে নিয়মিত আলোচনা। জোটের স্বার্থে বিগত চারটি জাতীয় নির্বাচনে শেরপুর-১ আসনটি জামায়াতকে ছেড়ে দিলেও জয়ের মুখ দেখেনি। যে কারণে ধানের শীষ প্রতীকে গত ২২ বছরে কোনো প্রার্থী দেয়নি বিএনপি। কিন্তু জামায়াত নেতা কামারুজ্জামানের মানবতাবিরোধী অপরাধে ফাঁসি কার্যকরের পর সদর আসনে নতুন করে সাংগঠনিক কার্যক্রম শুরু করে বিএনপি।

জেলা বিএনপির সাধারণ সম্পাদক হযরত আলী সাংগঠনিক কার্যক্রম জোরদার করলেও ঋণখেলাপি থাকায় তার প্রার্থিতা বাতিল হয়ে যায়।

/সিএইচ

Comments