নগণ্য ইস্যু নিয়ে আমার প্রার্থিতা বাতিল হয়েছে: ইমরান

প্রকাশিত: ৫:৩৩ অপরাহ্ণ, ডিসেম্বর ৩, ২০১৮

একুশ নিউজ: কুড়িগ্রাম-৪ আসনের হয়ে মনোনয়ন জমা দেওয়া গণজাগরণ মঞ্চের মুখপাত্র ডা. ইমরান এইচ সরকার বলেছেন, নগণ্য ইস্যুকে কেন্দ্র করে আমার প্রার্থিতা বাতিল করা হয়েছে। আমারসহ অন্যদের মনোনয়ন বাতিলে যেসব কারণ দেখানো হয়েছে, সেই হিসেবে দেশে কোনো বৈধ প্রার্থীই থাকার কথা নয়।

সোমবার (৩ ডিসেম্বর) নিজের মনোনয়ন ফিরে পেতে আপিলের জন্য আগারগাঁওয়ের নির্বাচন ভবনে এসে সাংবাদিকদের এই অভিযোগ করেন। গতকাল রবিবার মনোনয়নপত্র যাচাই-বাছাইয়ের দিন ভোটারদের এক শতাংশ সমর্থনে ত্রুটি থাকায় ইমরান এইচ সরকারের মনোনয়নপত্র বাতিল করে রিটার্নিং কর্মকর্তা।

নির্বাচন কমিশনে (ইসি) এসে ইমরান এইচ সরকার আরও বলেন, প্রার্থিতা বহালে আপিল করতে নির্বাচন কমিশনে এসেছি। আশা করি, কমিশন এটা বিবেচনা করবে।

ইমরান বলেন, আমার সমর্থকদের নামের সিরিয়াল একটু এদিক-সেদিক হয়েছে। এতেই অবৈধ বলে ঘোষণা দেয়া হলো। আমার বাড়তি ৫শ’ সমর্থন ছিল। তারা সেটি নেননি। এক শতাংশের তালিকা ঠিক ছিল। হয়তো সিরিয়াল এদিক-সেদিক ছিল। এরপর আমি বলেছি, এটা ঠিক করে দেই। কিন্তু, রিটার্নিং কর্মকর্তা আমার আবেদন রাখেননি।

এদিকে, একাদশ সংসদ নির্বাচন উপলক্ষে সংক্ষুব্ধরা সোমবার থেকে বুধবারের মধ্যে ইসিতে অভিযোগ করতে পারবেন। পরে তাদের আবেদনের উপর ৬ থেকে ৮ ডিসেম্বর পর্যন্ত শুনানি করে সিদ্ধান্ত দেবে ইসি।

/সিএইচ

Comments