খালেদার আইনজীবি লর্ড কার্লাইলকে ভিসা দিচ্ছে না সরকার: রিজভী

প্রকাশিত: ১১:৫০ অপরাহ্ণ, মে ৮, ২০১৮

স্টাফ রিপোর্টার: কারাবন্দী বিএনপি চেয়ারপারসন বেগম খালেদা জিয়ার মামলার আইনজীবী টিমের পরামর্শক ব্রিটিশ আইনজীবী লর্ড কার্লাইলকে সরকার ভিসা দিচ্ছে না বলে অভিযোগ করেছেন বিএনপির সিনিয়র যুগ্ম মহাসচিব রুহুল কবির রিজভী।

মঙ্গলবার বিকেলে এক সংবাদ সম্মেলনে তিনি এ অভিযোগ করেন।

রুহুল কবির রিজভী বলেন, লর্ড কার্লাইল ৮ মে’র সুপ্রিম কোর্টের আপিল বিভাগের শুনানিতে ডিফেন্স টিমে অংশ নিতে তিনি গত কয়েক সপ্তাহ আগে লন্ডনে বাংলাদেশ হাইকমিশনে ভিসার জন্য আবেদন করেছিলেন। কিন্তু হাইকমিশন তাকে ‘হ্যাঁ’ ও বলেননি, ‘নাও’ বলেনি। এতে স্পষ্ট যে, সরকার প্রত্যক্ষভাবে আইনজীবী লর্ড কার্লাইলকে বাংলাদেশে ঢুকতে বাধা দিচ্ছে। বেগম খালেদা জিয়ার যে শক্তিশালী লিগ্যাল টিম আছে তা যাতে আরো শক্তিশালী না হয়, সেটাকে বাধাগ্রস্ত করতেই বেআইনিভাবে তাকে ভিসা দিচ্ছে না সরকার।

আল জাজিরা টেলিভিশনে লর্ড কার্লাইলের দেয়া সাক্ষাৎকারের বক্তব্য তুলে ধরে রিজভী বলেন, আজকে লর্ড কার্লাইভকে ভিসা দেয়া হলো না। অথচ ১/১১ এর সময়ে আজকের প্রধানমন্ত্রী যখন জেলে ছিলেন তখন তিনি কানাডার একজন আইনজীবী প্রফেসর প্যায়াম একাদাম ও ব্রিটেনের একজন আইনজীবী চেরি ব্লেয়ারকে নিয়োগ দিয়ে বাংলাদেশে নিয়ে এসেছিলেন এবং তারা সাংবাদিক সম্মেলনে বক্তব্য রেখেছিলেন।

আমরা বার বার বলে এসেছি, প্রতিহিংসার বশবর্তী হয়ে বেগম জিয়ার বিরুদ্ধে এই মামলা করা হয়েছে এবং তাকে সাজা দেয়া হয়েছে। তবে আমরা আশা করছি সুপ্রিম কোর্টের আপিলে খালেদা জিয়া জামিনে ন্যায়বিচার পাবেন।

/এমএম

Comments