নড়াইলবাসীর রয়েছে ত্রিরত্ন; ভাগ্যাকাশের নতুন পালক মাশরাফির নিরন্তর ছুটে চলা

প্রকাশিত: ৫:১৯ অপরাহ্ণ, এপ্রিল ১০, ২০১৯

মারুফ মুনির (বিশেষ প্রতিবেক) ও নড়াইল থেকে উজ্জ্বল রায়: ‘নড়াইলের একটা জেলায় তিনটা সাধারন মনের অসাধারণ মানুষ হলে আর কি লাগে। মনে হয় আমাদের নড়াইলের মানুষের এতো দিনের স্বপ্ন বাস্তবায়ন হতে শুরু করেছে। অনেক অনেক শুভ কামনা রইলো আপনাদের জন্য স্যার। কারন আপনারাই পারেন অবহেলিত নড়াইল বাসির মানুষের ভাগ্য বদলাতে’।

নড়াইলের ত্রিরত্ন বাংলাদেশ ক্রিকেটের অঙ্গনের উজ্জ্বল নক্ষত্র, নড়াইল-২ আসনের সংসদ সদস্য মাশরাফি বিন মর্তুজা, নড়াইলের জেলা প্রশাসক আনজুমান আরা, নড়াইলের পুলিশ সুপার মোহাম্মদ জসিম উদ্দিনকে, পিপিএম (বার) উদ্দেশ্য করে ফেসবুকে এমন স্টাটাস লিখেছেন বাংলাদেশ আওয়ামী লীগের সাংস্কৃতিক বিষয়ক উপ-কমিটির সদস্য সৌমেন চন্দ্র বসু।

জানা যায়, নড়াইলের মানুষের ভাগ্য উন্নয়নে নিরলসভাবে কাজ করে যাচ্ছেন জেলা প্রশাসক আনজুমান আরা ও  নড়াইলের পুলিশ সুপার মোহাম্মদ জসিম উদ্দিন। সততা, ন্যায়-নিষ্ঠা ও সাধারণ মানুষের কাছের মানুষে হয়ে উঠে সুনাম, সুখ্যাতিতে নড়াইলবাসীর প্রিয় মানুষে পরিণত হয়েছেন জেলা প্রশাসব আনজুমান আরা।

অন্যদিকে, নড়াইল পুলিশে যোগদানের পর থেকেই ব্যতিক্রমি কর্মোদ্দিপনা আর দায়িত্ব পালনে বলিষ্ঠ পদক্ষেপ রেখে পাল্টে দিয়েছেন নড়াইলের আইনশৃঙ্খলার সার্বিক চিত্র। নড়াইলকে মাদকমুক্ত করতে এক প্রকার যুদ্ধ ঘোষণা করেছেন পুলিশ সুপার জসিম উদ্দিন।

বিভিন্ন এলাকায় বিবাদমান পক্ষের মধ্যকার দ্বন্ধ নিরসন, সাধারণ থেকে অতি সাধারণ মানুষের ডাকেও সারা দেওয়া, মাদক নির্মূল, সন্ত্রাস দূরীকরণে বলিষ্ঠ পদক্ষেপসহ নানান  রকম প্রশংসামূলক সামাজিক কাজ করে নড়াইলবাসীর ভরসা ও আস্থার প্রতিক হয়ে উঠেছেন পুলিশ সুপার মোহাম্মদ জসিম উদ্দিন, পিপিএম (বার)।

এরই মধ্যে একাদশ জাতীয় সংসদ নির্বাচনে নড়াইল-২ আসন থেকে মাশরাফি বিন মোর্ত্তজার জয় লাভের মধ্য দিয়ে নড়াইল বাসীর স্বপ্ন চূড়ায় যুক্ত হয়েছে নতুন পালক।

সাংসদ হিসেবে দায়িত্বগ্রহণের পর থেকেই নড়াইল জেলার উন্নয়ন ও অগ্রগতি সাধনে সুদীর্ঘ বছরের জনপ্রত্যাশা পূরণ ও নির্বাচনী প্রতিশ্রুতি বাস্তাবায়নে ধারাবাহিকভাবে মন্ত্রণালয় থেকে মন্ত্রণালয়ে ছুঁটে চলছেন মাশরাফী।

নড়াইলের সার্বিক উন্নয়নের জন্য মঙ্গলবার স্বাস্থ্য ও পরিবার কল্যাণ মন্ত্রী জাহিদ মালেক, ধর্ম প্রতিমন্ত্রী শেখ মোহাম্মদ আব্দুল্লাহ ও পানিসম্পদ উপমন্ত্রী একেএম এনামুল হক শামীম এর সাথে সাক্ষাৎ করেছেন এমপি মাশরাফী।

সৌমেন বসু তার পোস্টে লিখেন, ‘সকলের প্রিয় এই মানুষটিকে তাদের মন্ত্রণালয়ে পেয়ে উচ্ছ্বসিত কণ্ঠে মন্ত্রীগণ বলেন- ‘আপনি রাজনীতিতে এসে রাজনীতির রং বদলে দিয়েছেন । আমরা বক্তৃতায় আপনার গল্প বলি, যেমন নিউজিল্যান্ডে আপনি বলেছিলেন আমি পায়ের কথা চিন্তা করি না, আমি খেলি আমার দেশের পতাকার জন্য’।

মঙ্গলবার (৯ এপ্রিল) বিকেলে  শুরুতেই স্বাস্থ্য মন্ত্রণালয়ে পৌঁছান মাশরাফী। সাক্ষাতে তিনি মন্ত্রী মহোদয়কে নড়াইল সদর ও লোহাগড়া হাসপাতালের বর্তমান অবস্থা নিয়ে কথা বলেন। সেখানে তিনি চিকিৎসকদের সংকট, পরিচ্ছন্নতার জন্য লোকবলের ঘাটতি, রোগীদের আসন সংখ্যার অপ্রাতুলতা, প্রসূতি মায়ের উন্নত চিকিৎসা সেবা নিশ্চিতকরণসহ নানা সমস্যা তুলে ধরেন।

নড়াইলে মা ও শিশু কল্যাণ কেন্দ্রে এম্বুলেন্সহীন অবস্থায় কার্যক্রম চালিয়ে যাচ্ছে জানান তিনি। সৌমেন জানান, এসময় মাশরাফী বিন মোর্ত্তজা মন্ত্রীকে বলেন, ‘আমার নড়াইলের অধিকাংশ লোক নিম্ন আয়ের, সেখানে তারা তাদের মৌলিক অধিকার স্বাস্থ্য সেবা থেকে বঞ্চিত হচ্ছে’।

এসময় সব শুনে মাশরাফীকে মন্ত্রী বলেন, ‘আপনার সকল আবেদন আমি গুরুত্বের সাথে দেখছি’। সেসময় মন্ত্রী মহোদয় উল্লেখ্য সমস্যা সমাধানে তাৎক্ষনিক ব্যবস্থাগ্রহণেরও নির্দেশ দেন।

এরপর পানি সম্পদ মন্ত্রণালয়ে ছুটে যান নড়াইল এক্সপ্রেস। কিছুদিন আগে নিজের নির্বাচনী এলাকার নদী ভাঙ্গন কবলিত স্থানগুলো পরিদর্শন করেছিলেন মাশরাফী। এসময় ভাঙন কবলিত মানুষদের সমস্যা সমাধানের আশ্বাস দিয়েছিলেন তিনি। সে কথা রাখতেই এই মন্ত্রনালয়ে পা রাখেন তিনি।

এমপি মাশরাফী পানিসম্পদ উপমন্ত্রীকে নড়াইলের ভাঙন কবলিত এলাকা ও সেখানকার মানুষের দুর্দশার কথা জানান। তিনি বলেন, প্রতিবছর এসকল এলাকায় ভিটামাটি হারা হচ্ছে হাজারো মানুষ, কোমলমতি ছাত্র-ছাত্রীরা হারাচ্ছে তাদের বিদ্যাপিঠ।

বিষয়গুলোতে গুরুত্বারোপ করে পানিসম্পদ উপমন্ত্রী জানান, ‘নদী ভাঙ্গন রোধে আমরা ব্যবস্থা নিচ্ছি , এই বর্ষা মৌসুমে যেন মানুষের ভিটামাটি, বিদ্যালয রক্ষা পায় সেলক্ষ্যে দ্রুত ব্যবস্থা গ্রহণ করছি’।

সৌমেন লেখেন, পানিসম্পদ মন্ত্রণালয় থেকে ধর্ম মন্ত্রণালয়ে যান এমপি মাশরাফী। এসময় ধর্ম প্রতিমন্ত্রী তাকে বলেন, ‘তুমি আমার এখানে এসেছো আমি খুব খুশি হয়েছি। তোমার এলাকার ধর্মপ্রাণ মানুষের জন্য যা যা করার সব আমি নিজ দায়িত্বে করে দেবো’।

স্বাস্থ্য, পানি ও ধর্মমন্ত্রীর সাথে সাক্ষাত শেষে দেখা করেছেন শিক্ষামন্ত্রী ডা. দিপুর সাথেও। এভাবেই খেলা ও অনুশীলনের ফাঁকে নিজ দ্বায়িত্ব বোধে অটল থেকে নড়াইলবাসীর কল্যাণে নিরলস কাজ করে চলেছেন মাশরাফি। মন্ত্রণালয় থেকে মন্ত্রণালয় হেটে চলেছেন জাতীয় দলের অধিনায়ক ও নড়াইল ২ আসনের সংসদ সদস্য মাশরাফী বিন মোর্ত্তজা- শুধুমাত্র নিজ এলাকারা মানুষের ভাগ্য উন্নয়নেও জন্য।

প্রতিবেদন তৈরিতে সহায়তা করেছেন একুশ নিউজের নড়াইল জেলা প্রতিনিধি উজ্জ্বল রায়, প্রতিবেদনটি তৈরি করেছেন ডেস্ক অফিসার মারুফ মুনির।

/আরএ

Comments