সুনামগঞ্জে ভূমি সেবা সপ্তাহ ও ভূমি উন্নয়ন কর মেলা উপলক্ষ্যে বর্ণাঢ্য র‌্যালী ও আলোচনা সভা

প্রকাশিত: ৫:২৯ অপরাহ্ণ, এপ্রিল ১০, ২০১৯

মহিবুর রেজা টুনু, সুনামগঞ্জ: ‘ভূমি উন্নয়ন কর পরিশোধ করুন, মালিকালা সত্ব ঠিক রাখুন’, ‘জনসেবার জন্য প্রশাসন, দেশের সার্বিক উন্নয়ন’, রাখব নিষ্কন্টক জমি-বাড়ি, করব সবাই ই-নামজারি’ এই প্রতিপাদ্যকে সামনে রেখে সুনামগঞ্জ জেলা  ভূমি সেবা সপ্তাহ ও ভূমি উন্নয়ন কর মেলা উপলক্ষে বর্ণাঢ্য র‌্যালী ও আলোচনা সভা অনুষ্ঠিত হয়েছে।

বুধবার দুপুর ১২টায় জেলা প্রশাসকের কার্যালয়ের সামনে থেকে একটি বর্ণাঢ্য র‌্যলী বের হয়ে শহরের প্রধান প্রধান সড়ক প্রদক্ষিন শেষে জেলা প্রশাসকের সম্মেলন কক্ষে এক আলোচনা সভা অনুষ্ঠিত হয়।

অতিরিক্ত জেলা প্রশাসক (রাজস্ব) মোহাম্মদ সফিউল আলমের সভাপতিত্বে ও সহকারী কমিশনার আমিনুল ইসলামের সঞ্চালনায় আলোচনা সভায় প্রধান অতিথির বক্ত্য রাখেন জেলা প্রশাসক মোহাম্মদ আব্দুল আহাদ।

এছাড়াও বক্তব্য রাখেন অতিরিক্ত জেলা প্রশাসক (শিক্ষা ও আইসিটি) প্রদীপ সিংহ, সদর উপজেলা নির্বাহী অফিসার ইয়সমিন নাহার রুমি,সহকারী কমিশনার (ভূমি) ও নিবার্হী ম্যাজিষ্টেট নুসরাত ফাতিমা মুক্তিযোদ্ধা মালেকপীর, আব্দুল মজিদ ও দৈনিক সুনামকণ্ঠের সম্পাদক মন্ডলীর সভাপতি মোঃ জিয়াউল হক প্রমূখ। এছাড়াও বিভিন্ন পেশা জীবির মানুষজনেরা অংশগ্রহন করেন ।

প্রধান অতিথির বক্তব্যে জেলা প্রশাসক বলেন ভূমি সকলের অমূল্য সম্পদ। যথাযথ রক্ষণাবেক্ষণ ও ভবিষ্যত জটিলতা এড়ানোর স্বার্থে ভূমি মালিকের কর্তব্য মালিকানা অর্জন হওয়া মাত্র মিউটেশনের মাধ্যমে নিজের অংশের স্বত্বলিপি/খতিয়ান সুনিদিষ্ট করা। এজন্য ভূমি প্রশাসন প্রয়োজনিয়তা সহায়তা প্রদানে অঙ্গীকারাবদ্ধ।

তিনি বলেন, সরকার নির্ধারিত ফি এবং প্রয়োজনীয় সকল কাগজপত্রসহ অনলাইনে আবেদন জমা দিয়ে প্রত্যেকেই উপজেলা ভূমি অফিস থেকে স্বল্প সময়ে ঝামেলা বিহীনভাবে নিজ নামে নামজারি করাতে পারেন। তিনি সঠিক সেবা দেওয়া,নেওয়ার জন্য এবং ভূমি অফিসকে দূর্নীতি মুক্ত রাখতে সকলের প্রতি আহব্বান জনান।

/আরএ

Comments