ঢাকা বিশ্ববিদ্যালয় ছাত্রলীগের পূর্নাঙ্গ কমিটিতে স্থান পেল মুক্তাগাছার দুই সন্তান

প্রকাশিত: ৭:২১ অপরাহ্ণ, মে ৩০, ২০১৯

আশরাফুল ফরাজী, মুক্তাগাছা প্রতিনিধি:  বাংলাদেশ ছাত্রলীগ ঢাকা বিশ্ববিদ্যালয় শাখার পূর্ণাঙ্গ কমিটি প্রকাশ করা হয়েছে। ৩০ মে বৃহস্পতিবার সকালে পূর্ণাঙ্গ কমিটির লিষ্ট গুলো সংবাদ মাধ্যমে প্রকাশ করা হয়। প্রকাশিত কমিটিতে মুক্তাগাছার দুই সন্তান স্থান পেয়েছেন।

তারা উভয়ই ঢাকা বিশ্ববিদ্যালয়ের বর্তমান ছাত্র। কমিটিতে স্থান পাওয়া দুই জনের প্রথম জন হলেন ঢা.বি ছাত্রলীগের নব-নির্বাচিত সহ-সম্পাদক নাকিব হোসেন এবং বিশ্ববিদ্যালয় শাখা ছাত্রলীগের নব-নির্বাচিত সদস্য সিয়াম সাদ্ হিজল।

সহ-সম্পাদক নাকিব হোসেনের বাড়ি উপজেলার ৯নং কাশিমপুর ইউনিয়নের বনবাংলা নামক স্থানে। সে ঢাকা বিশ্ববিদ্যালয়ের ফলিত রসায়ন ও কেমিকৌশল বিভাগের ৪র্থ বর্ষের ছাত্র। এছাড়াও সে ঢাকা বিশ্ববিদ্যালয় অমর একুশে হল শাখা ছাত্রলীগের সাবেক সহ-সম্পাদক ।

নাকিব হোসেন বিভিন্ন সামাজিক, সাংস্কৃতিক এবং বিতার্কিক সংগঠনের সাথে যুক্ত রয়েছেন। বর্তমানে সে ঢা.বি এর অমর একুশে হল কুইজ ক্লাবের আহ্বায়ক এবং একুশে ডিবেটিং ক্লাবের যুগ্ম সাধারণ সম্পাদক হিসেবে দায়িত্ব পালন করছেন।

এবং নব-নির্বাচিত আরেক সদস্য মোঃ সিয়াম সাদ্ হিজল পৌরসভার মহারাজা রোডের টান বাজারের সন্তান। সে ঢা.বি এর গণিত বিভাগের মাস্টার্সের ছাত্র। এবং বিশ্ববিদ্যালয়ের ফজলুল হক মুসলিম হলের আবাসিক ছাত্র। তারা উভয়েই একুশ নিউজ ২৪ কে জানান, বিশ্ববিদ্যালয় কমিটিতে স্থান পাওয়ায় আমরা আনন্দিত এবং আমরা চাই দেশের প্রত্যেকটি ইউনিট আরো শক্তিশালী হউক। সেই সাথে মুজিব আদর্শকে বুকে ধারণ করে সকলকে নিয়ে সামনে অগ্রসর হতে চাই।

এদিকে এই দুই ছাত্রলীগ নেতা বিশ্ববিদ্যালয় কমিটিতে স্থান পাওয়ায় নেতাকর্মীরা তাদের সামাজিক যোগাযোগের মাধ্যম ফেসবুক ও মুঠোফোনে অভিনন্দন ও শুভেচ্ছা জানিয়েছেন।

উল্লেখ্য, ঢাকা বিশ্ববিদ্যালয়ের সম্মেলন হয় গত বছরের ২৯ এপ্রিল। সম্মেলনের প্রায় আড়াই মাস পর ৩১ জুলাই আওয়ামী লীগ সভানেত্রী ও প্রধানমন্ত্রী শেখ হাসিনার ওপর অর্পিত ক্ষমতাবলে কেন্দ্রীয় কমিটির সঙ্গে ঢাকা বিশ্ববিদ্যালয়ের কমিটিও অনুমোদন করেন। এতে সঞ্জিত চন্দ্র দাস সভাপতি ও সাদ্দাম হোসেন সাধারণ সম্পাদক নির্বাচিত হন। সংগঠনের গঠনতন্ত্র অনুযায়ী, বিশ্ববিদ্যালয় শাখা কমিটির মেয়াদ এক বছর। সেই হিসেবে ঢা.বি শাখা ছাত্রলীগের কমিটির দুই মাস মেয়াদ থাকতেই পূর্নাঙ্গ কমিটি ঘোষনা করা হয়েছে।

এমএম/

Comments