বিশ্ববিদ্যালয় ক্যাম্পাসে শিক্ষার পরিবেশ নষ্ট করছে ছাত্রলীগ: ইশা ছাত্র আন্দোলন

প্রকাশিত: ৫:৩১ অপরাহ্ণ, সেপ্টেম্বর ২, ২০১৯

‘চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়ের শাটল ট্রেনের বগিভিত্তিক ছাত্রলীগের দুই গ্রুপ ‘বিজয়’ ও ‘চুজ ফ্রেন্ডস উইথ কেয়ার (সিএফসি)’ গ্রুপের নেতা-কর্মীদের মধ্যে সংঘর্ষ চলাকালে দুটি শাটল ট্রেনের ভ্যাকুয়াম হোসপাইপ কেটে দিয়ে লোকো মাষ্টারকে আটকে রাখে তাদের একাংশের কর্মীরা। এতে শাটল ট্রেন যেমন বন্ধ আছে সাথে সাথে ক্যাম্পাসে সকল ধরণের ক্লাসও বন্ধ রয়েছে। একই সময় ক্যাম্পাসের পরিবহন পুলে থাকা শিক্ষক বাসের চাকাও ফুটো করে দেয় তারা।’

‘এই ঘটনার মাধ্যমে ছাত্রলীগ ক্যাম্পাসে শিক্ষার বিরুদ্ধে অবস্থান নিয়েছে। ছাত্রলীগের সন্ত্রাসী কার্যক্রম বন্ধ করার জন্য এখনই আওয়ামীলীগকে যথাযথ ব্যবস্থা নিতে হবে।’

আজ ২ সেপ্টেম্বর সোমবার ইসলামী শাসনতন্ত্র ছাত্র আন্দোলন-এর কেন্দ্রীয় সভাপতি শেখ ফজলুল করীম মারুফ ও সেক্রেটারি জেনারেল মুহাম্মাদ মুস্তাতিক বিল্লাহ এক যৌথ বিবৃতিতে উপরোক্ত কথা বলেন।

নেতৃদ্বয় বলেন, ক্যাম্পাসে সন্ত্রাসী কর্মকান্ড, হল দখল, নৈরাজ্য ও অপরাজনীতির নগ্ন মহরা ছাত্রলীগের ইতিহাসে নতুন কিছু নয়। কিন্তু তাদের চলমান সন্ত্রাসী কর্মকান্ড ও শিক্ষা, শিক্ষক ও শিক্ষার্থীদের বিরুদ্ধে অবস্থান থেকে সরিয়ে আনতে না পারলে আরো কতটা অশুভ কর্মকান্ড তাদের থেকে প্রকাশ পেতে পারে, তা নিয়ে সচেতন মহল শঙ্কিত।

তারা বলেন, বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের হাতে গড়া ছাত্রলীগকে তাদের বিগত ইতিহাস-ঐতিহ্য ধরে রাখতে হলে এখনই সংযত হবে হবে। আমরা বাংলাদেশ আওয়ামীলীগের সংশ্লিষ্ট ব্যক্তিবর্গের প্রতি ছাত্রলীগকে যথাযথ নিয়ন্ত্রনের জন্য প্রয়োজনীয় পদক্ষেপ নেয়ার আহবান জানাচ্ছি।

Comments