এবার সেই বাগানের সব লিচু সাবাড় করল ছাত্রলীগ

প্রকাশিত: ১১:৫৮ পূর্বাহ্ণ, মে ১০, ২০১৯

উমর ফারুক, রাবি প্রতিনিধি: রাজশাহী বিশ্ববিদ্যালয় (রাবি) শাখা ছাত্রলীগ কর্মীদের প্রহরী কর্তৃক মারধরের জেরে বাগানের প্রায় সবগুলো গাছ থেকে লিচু পেড়ে সাবাড় করেছে ছাত্রলীগ কর্মীরা।

বৃহস্পতিবার (৯ মে) বিকেলে বিশ্ববিদ্যালয়ের রোকেয়া হলের পাশে গোদাগাড়ী বাগানে থেকে লিচু নামিয়ে আনে তারা।

সরেজমিনে গিয়ে দেখা যায়, ছাত্রলীগের সহ-সম্পাদক ও শহীদ হবিবুর রহমান হলের আবাসিক শিক্ষার্থী মনিরসহ বিভিন্ন হলের ছাত্রলীগ কর্মীরা লিচু পাড়ছেন। পরে তাদের সঙ্গে কথা বলতে গেলে মনির গণমাধ্যমকর্মীর সঙ্গে দুর্ব্যবহার করেন।

এ বিষয়ে জানতে চাইলে মনির বলেন, ‘আমরা ক্যাম্পাসের সাধারণ শিক্ষার্থী, তাই লিচু পাড়ছি।’ উপস্থিত অন্যরাও নিজেদেরকে সাধারণ শিক্ষার্থী হিসেবে পরিচয় দেন। তবে তাদের রাজনৈতিক পরিচয় ছাত্রলীগের বলে একাধিক সূত্রে নিশ্চিত হয়েছে প্রতিবেদক।

এ বিষয়ে বাগানের ইজারাদার আব্দুল্লাহ ইবনে মনোয়ার বলেন, ‘ওই দিন ছাত্রলীগের নেতাকর্মীদের সঙ্গে আমাদের ঝামেলা হয়েছিল। এরপর থেকে আর ওদিকে যাইনি। তবে এভাবে বাগান সাবাড় করার ব্যাপারে আমি প্রশাসনের শরণাপন্ন হব এবং প্রয়োজনে আইনের আশ্রয় নেবো ’

তিনি অভিযোগ করে বলেন, ‘ওই দিন রাতে ছাত্রলীগের আট নেতাকর্মী মুরাদ ও রুবেল নামের দুই প্রহরীকে গাছের সঙ্গে বেঁধে লিচু পাড়ছিলেন। খবর পেয়ে তারা বাগানে আসলে তাড়াহুড়ো করে পালাতে গিয়ে কানন ও মেহেদি গাছ থেকে পড়ে যায়। তারা তাদের মারধর করেছিল।’

রাবি ছাত্রলীগের সভাপতি গোলাম কিবরিয়া বলেন, ‘ওই ঘটনার পর থেকে বাগান ইজারা নেওয়া সংশ্লিষ্টরা পলাতক রয়েছে। এই সুযোগে ক্যাম্পাসের শিক্ষার্থীরা হয়ত লিচু পেড়েছে।

গণমাধ্যম কর্মীদের সঙ্গে মনিরের দুর্ব্যবহারের বিষয়ে জানতে চাইলে তিনি বলেন, ‘এ বিষয়ে আমি কিছু জানি না।’

জানতে চাইলে বিশ্ববিদ্যালয়ের প্রক্টর অধ্যাপক লুৎফর রহমান বলেন, ‘আমি এ বিষয়ে এখনও কিছু শুনিনি।’

এমএম/

Comments