অসুস্থ হলেও মনোবল দৃঢ় আছে বেগম জিয়ার : ফখরুল

প্রকাশিত: ৭:০৩ অপরাহ্ণ, এপ্রিল ৬, ২০১৮

একুশ ডেস্ক : আজ শুক্রবার বেলা শেষে পুরান ঢাকার নাজিমুদ্দীন রোডের পুরানো কেন্দ্রীয় কারাগারে খালেদা জিয়ার সঙ্গে সাক্ষাত করে বেরিয়ে এসে জেলগেটে সাংবাদিক সঙ্গে কথা বলেন বিএনপির মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর।

তিনি জানিয়েছেন, সাবেক প্রধানমন্ত্রী সত্যিকার অর্থেই শারীরিক দিক থেকে অসুস্থ। তবে, মানসিক দিক থেকে তাঁর মনোবল এখনো অনেক দৃঢ়।
বিএনপির মহাসচিব আরো বলেন, কারাগারে বিএনপির চেয়ারপারসনকে সরকারের পক্ষ থেকে করা মেডিকেল বোর্ডের চিকিৎসকরা যে চিকিৎসা দিচ্ছেন তা যথেষ্ট নয়। তাঁর ব্যক্তিগত চিকিৎসক দিয়ে চিকিৎসা করানোর দাবি জানান তিনি।

জিয়া অরফানেজ ট্রাস্ট দুর্নীতি মামলায় সাজাপ্রাপ্ত হয়ে কারাবন্দি খালেদা জিয়ার স্বাস্থ্য নিয়ে নানা সংবাদের মধ্যে তাঁর সঙ্গে দেখা করতে আজ শুক্রবার বিকেলে কারা কর্তৃপক্ষের অনুমতি নিয়ে কারাগারে যান বিএনপির মহাসচিব। দেড় ঘণ্টারও বেশি সময় কারাগারে থাকার পর বিকেল ৫টা ৪০ মিনিটে মির্জা ফখরুল কারাগার থেকে বেরিয়ে আসেন।

এ সময় বিএনপির মহাসচিব সাংবাদিকদের আরো বলেন, ‘দেশে বর্তমানে যে সঙ্কট বিরাজ করছে তার থেকে মুক্তির জন্য জনগণকে সঙ্গে নিয়ে শান্তিপূর্ণ আন্দোলন চালিয়ে যাওয়ার নির্দেশ দিয়েছেন খালেদা জিয়া।’

এর আগে গত ২৯ মার্চ বিএনপির চেয়ারপারসন খালেদা জিয়া অসুস্থ থাকায় কারাগারে গিয়ে দেখা করার অনুমতি পাননি দলের মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর। এর পর থেকেই খালেদা জিয়ার অসুস্থতা নিয়ে উদ্বেগ প্রকাশ করেন বিএনপির জ্যেষ্ঠ নেতারা।

তারপরই ১ এপ্রিল ঢাকা মেডিকেলের চারজন চিকিৎসক সাবেক প্রধানমন্ত্রী খালেদা জিয়ার স্বাস্থ্য পরীক্ষা করতে কারাগারে যান। তাঁরা হলেন অর্থোপেডিক বিভাগের অধ্যাপক শামসুজ্জামান, নিউরোলজি বিভাগের মনসুর হাবীব, মেডিসিন বিভাগের টিটু মিয়া ও ফিজিক্যাল মেডিসিন বিভাগের সোহেলী রহমান।

পরদিন এক সংবাদ সম্মেলনে ঢাকা মেডিকেল কলেজ হাসপাতাল কর্তৃপক্ষ জানায়, চিকিৎসকরা কিছু পরীক্ষা-নীরিক্ষা দিয়েছেন। সেসবের ভিত্তিতে মেডিকেল বোর্ডের রিপোর্ট কারা কর্তৃপক্ষের কাছে পাঠানো হবে।

গত ৮ ফেব্রুয়ারি জিয়া অরফানেজ ট্রাস্ট মামলায় বিএনপির চেয়ারপারসন ও সাবেক প্রধানমন্ত্রী খালেদা জিয়ার পাঁচ বছরের কারাদণ্ড হয়। এরপর পুরান ঢাকার পুরোনো কেন্দ্রীয় কারাগারকে বিশেষ কারাগার ঘোষণা দিয়ে খালেদা জিয়াকে সেখানে রাখা হয়।

এরপর গত ৭ মার্চ বিএনপির চেয়ারপারসন ও সাবেক প্রধানমন্ত্রী খালেদা জিয়ার সঙ্গে কারাগারে দেখা করেন দলীয় নেতারা। সেই দলে ছিলেন মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর, স্থায়ী কমিটির সদস্য ড. খন্দকার মোশাররফ হোসেন, ব্যারিস্টার মওদুদ আহমদ, ব্যারিস্টার জমিরউদ্দিন সরকার, ড. আবদুল মঈন খান, মির্জা আব্বাস, আমীর খসরু মাহমুদ চৌধুরী এবং বিএনপির চেয়ারপারসনের একান্ত সচিব এ বি এম আবদুস সাত্তার।

/এসআর

Comments