ঢাকা, ৪ঠা ডিসেম্বর, ২০২৩ খ্রিস্টাব্দ

১২ মে থেকে বহিরাগতদের খুলনা মহানগরী ছাড়ার নির্দেশ কেএমপি’র

প্রকাশিত: ৭:১০ অপরাহ্ণ, মে ৯, ২০১৮

শেখ নাসির উদ্দিন, খুলনা প্রতিনিধিঃআগামী ১৫ মে অনুষ্ঠিতব্য কেসিসি নির্বাচন সুষ্ঠু, নিরপেক্ষ ও প্রভাবমুক্ত করতে বেশ কয়েকটি নিষেধাজ্ঞা জারি করেছে খুলনা মেট্রোপলিটন পুলিশ (কেএমপি)। গতকাল মঙ্গলবার পুলিশ কমিশনার মোঃ হুমায়ুন কবির পিপিএম স্বাক্ষরিত বিজ্ঞপ্তিতে এই নিষেধাজ্ঞা জারি করা হয়।

নিষেধাজ্ঞায় বলা হয়েছে যে সকল ব্যক্তি সিটি কর্পোরেশন এলাকার বাসিন্দা নন তাদেরকে আগামী ১২ মে রাত ১২টার পর থেকে সিটি কর্পোরেশন এলাকা ত্যাগ করতে হবে। তা না হলে পুলিশের অভিযানে আটক ব্যক্তিদের বিরুদ্ধে কঠোর আইননানুগ ব্যবস্থা নেয়া হবে।

নিষেধাজ্ঞার মধ্যে আরও বলা হয়, কেসিসি নির্বাচনের আগের ৩২ ঘন্টা, নির্বাচনের ভোট গ্রহণের দিন সকাল ৮টা থেকে রাত ১২টা এবং ভোট গ্রহণের দিন রাত ১২টা হতে পরবর্তী ৪৮ ঘন্টায় মহানগরী এলাকায় জনসভা ও মিছিল করা যাবে না। আজ ৯ মে থেকে ১৭ মে পর্যন্ত বৈধ অস্ত্রসহ চলাচল, বহন ও প্রদর্শন করা যাবে না এবং ১৩ মে রাত ১২টা থেকে ১৬ মে সকাল ৬টা পর্যন্ত নগরীতে মোটরসাইকেল চলাচলে নিষেধাজ্ঞা আরোপ করা হয়েছে।

এছাড়া আগামী ১৪ মে রাত ১২টা থেকে ১৫ মে রাত ১২টা পর্যন্ত বেবীট্যাক্সি/অটো রিক্সা, ট্যাক্সি কার, মাইক্রোবাস, জীপ, পিক-আপ, কার, বাস, ট্রাক ও টেম্পো চলাচলের উপরেও নিষেধাজ্ঞা দিয়েছেন কেএমপি কমিশনার। তবে নির্বাচন কাজে ব্যবহৃত যানবাহন এবং জরুরী কাজে এ্যাম্বুলেন্স, ফায়ার সার্ভিস, বিদ্যুৎ গ্যাস, ডাক, টেলিযোগাযোগ ইত্যাদি চলাচল করতে পারবে বলে জানানো হয়েছে।

Comments

মতামত জরিপ

একুশ নিউজের নতুন ভার্সন আপনার কেমন লেগেছে?

এই বিভাগের সর্বশেষ