ঢাকা, ৪ঠা ডিসেম্বর, ২০২৩ খ্রিস্টাব্দ

পাহাড়ে সহিংসতায় তারেক জিয়ার হাত আছে: ওবায়দুল কাদের

প্রকাশিত: ৯:১৩ অপরাহ্ণ, মে ৫, ২০১৮

একুশ ডেস্ক: পার্বত্য চট্টগ্রামের রাঙামাটিতে সাম্প্রতিক সহিংসতায় বিএনপির ভারপ্রাপ্ত চেয়ারম্যান তারেক রহমানের হাত রয়েছে বলে দাবি করলেন আওয়ামী লীগের সাধারণ সম্পাদক এবং সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের।

ওবায়দুল কাদের বলেছেন, কোটা সংস্কারের মধ্যেও ঢুকে গেছে, তারেক জিয়া। দেখেন নাই? টেলিফোনে সংলাপ? ওটাও আল্লাহর রহমতে সফল হয়নি। এখন গিয়া পাহাড়ে ধরছে। সেখানকার যে বিভেদ, সেখানে রক্তপাতের মধ্যেও তারা ঢুকে পড়েছে। এ রকম ইঙ্গিত আমরা পাচ্ছি। সেহেতু আমাদেরকে সতর্ক থাকতে হবে।

শনিবার দুপুরে চট্টগ্রাম মহানগর আওয়ামী লীগের তৃণমূলের বর্ধিত সভায় প্রধান অতিথির বক্তব্যে ওবায়দুল কাদের এসব কথা বলেন। নগরীর একটি কমিউনিটি সেন্টারে এ সভা অনুষ্ঠিত হয়।

আগামী জাতীয় সংসদ নির্বাচনে বিএনপি না এলেও কোনো কিছু থেমে থাকবে না বলে মন্তব্য করেন ওবায়দুল কাদের। তিনি বলেন, ‘বিএনপি নির্বাচনে আসবে না? বিএনপি নির্বাচনে না এলে বাংলাদেশে সংবিধান পরিবর্তন হবে না। বিএনপি নির্বাচনে না এলেও কর্ণফুলীর স্রোত থেমে থাকবে না। বিএনপি নির্বাচনে না এলেও পাহাড়ে অসন্তোষ থেমে থাকবে না। বিএনপি নির্বাচনে না এলেও সমুদ্রের জোয়ার থেমে থাকবে না। বিএনপি নির্বাচনে না এলেও সমুদ্রের স্রোত থেমে থাকবে না। টাইম অ্যান্ড টাইড ওয়েট ফর নান। কি ঠিক আছে? কাজেই ওইসব থ্রেট করে কোনো লাভ নেই। নির্বাচন যথা সময়ে হবে। আমরা জানি, আপনাদের টার্গেট। সর্বশেষ টার্গেট আমরা জানি। আপনাদের নেতৃত্বের মূল টার্গেট কিন্তু আওয়ামী লীগ নয়, আওয়ামী লীগের জননন্দিত সভাপতি শেখ হাসিনা।

তৃণমূলের কর্মীরা আওয়ামী লীগের শক্তি উল্লেখ করে ওবায়দুল কাদের বলেন, ‘বিএনপিকে নিয়ে বিচলিত হওয়ার কোনো কারণ নেই। তারা নিজেরাই নিজেদের নেতিবাচক রাজনীতিতে আটকে আছে।’

সভায় প্রবাসীকল্যাণ ও বৈদেশিক কর্মসংস্থান মন্ত্রী নুরুল ইসলাম বিএসসি, আওয়ামী লীগের সাংগঠনিক সম্পাদক এনামুল হক শামীম, চট্টগ্রাম সিটি করপোরেশেনর মেয়র আ জ ম নাছির উদ্দীন, সাবেক মন্ত্রী ডা. আফসারুল আমিন, আওয়ামী লীগ নেতা ভারপ্রাপ্ত সভাপতি মাহাতাব উদ্দিন ও ইব্রাহিম হোসেন চৌধুরী বাবুল বক্তব্য দেন।

গত বৃহস্পতিবার দুর্বৃত্তদের গুলিতে নিহত হন রাঙামাটির নানিয়ারচর উপজেলা পরিষদের চেয়ারম্যান ও জনসংহতি সমিতি এমএন লারমা গ্রুপের শীর্ষস্থানীয় নেতা শক্তিমান চাকমা।

তাঁর শেষকৃত্য অনুষ্ঠানে যাওয়ার পথে গতকাল শুক্রবার দুপুরে নানিয়ারচরের বেতছড়ি এলাকায় দুর্বৃত্তদের ব্রাশফায়ারে ইউপিডিএফ গণতান্ত্রিকের আহ্বায়ক তপন জ্যোতি চাকমা ওরফে বর্মাসহ পাঁচজন নিহত ও আটজন গুলিবিদ্ধ হয়ে আহত হন।

/এমএম

Comments

মতামত জরিপ

একুশ নিউজের নতুন ভার্সন আপনার কেমন লেগেছে?

এই বিভাগের সর্বশেষ