ইসরায়েলের পক্ষাবলম্বনকারীদের ‘ভণ্ড’ বললেন স্বরা ভাস্কর

প্রকাশিত: ১২:৩৩ অপরাহ্ণ, অক্টোবর ১০, ২০২৩
বলিউড অভিনেত্রী স্বরা ভাস্কর

আন্তর্জাতিক ডেস্ক : ইসরাইল-ফিলিস্তিন সংকটে দুই প্রান্তের সাধারণ মানুষেরই প্রাণহানি ঘটছে। চলমান এই সংকটে পৃথিবীর বিভিন্ন দেশ ও মানুষ দুই পক্ষ নিয়ে সমর্থন ব্যক্ত করছেন। মর্ম বেদনার কথা প্রকাশ করছেন অনেকে।

তবে ইসরাইলিদের পক্ষে মন্তব্যকারীদের ‘ভণ্ড’ মন্তব্য করেছেন ভারতের প্রখ্যাত বলিউড অভিনেত্রী স্বরা ভাস্কর।

‘ফিলিস্তিনের ওপর ইসরায়েলের সীমাহীন নৃশংসতা, জোর করে তাদের বাড়িঘর দখল ও জোরপূর্বক উচ্ছেদ করা, ইসরায়েলিদের ধর্মান্ধতা ও সহিংসতা, ফিলিস্তিনি শিশু-কিশোরদের হত্যা করা, গত কয়েক দশক ধরে গাজায় অবরোধ ও ইসরায়েলের বোমাবর্ষণ, বোমা ফেলে গাজার বেসামরিক মানুষ, স্কুল ও হাসপাতাল উড়িয়ে দেওয়ার ঘটনাও যদি আপনাকে না নাড়া দেয়, তাহলে ইসরায়েলের ওপর হামাসের এই আক্রমণে আপনার মর্মাহত হওয়ার বিষয়টা আমার ভণ্ডামি বলেই মনে হচ্ছে।’

বলিউডের আরেক অভিনেত্রী কঙ্গনা রানাউত ও হলিউডের ইসরাইলি অভিনেত্রী গাল গ্যাডটকে তিরস্কার জানিয়েেই স্বরা ভাস্কর এমন মন্তব্য করেছেন বলে ধারণা করা হচ্ছে।

কেননা তারা দুজন ইসরাইলের পক্ষে মন্তব্য করেছেন। হামাসের হামলায় ব্যথিত হওয়ার কথা বলেছেন।

কঙ্গনা রানাউত ইনস্টাগ্রামে লিখেছেন, ‘ইসরাইলি নারীদের ছবিগুলো দেখে প্রবল আঘাত কিংবা ভয় না পেয়ে স্ক্রল করা সম্ভব নয়। এটা আমার মনকে ভেঙে চুরমার করে দিচ্ছে। ইসরায়েল ও সেখানকার নারীদের জন্য মন কাঁদছে।’ ইসরায়েলিদের প্রতি সমর্থন জানিয়েছেন মার্কিন অভিনেত্রী জেমি লি কার্টিস ও কমেডিয়ান এমি স্কামবারও।

ইসরায়েলি অভিনেত্রী গ্যাডেট ইসরাইলিদের প্রতি তার সমর্থন জানিয়ে লিখেছেন, ‘আমি ইসরায়েলের সঙ্গে আছি। আপনাদেরও ইসরায়েলের পাশে দাঁড়ানো উচিত’।

উল্লেখ্য, শনিবার (৭ অক্টোবর) আকস্মিকভাবে ইসরায়েলে হামলা চালায় ফিলিস্তিনের সশস্ত্র গোষ্ঠী হামাস। জেরুজালেম ও তেল আবিব পর্যন্ত একের পর এক রকেট নিক্ষেপ শুরু করে তারা। পাশাপাশি ফিলিস্তিনি ওই যোদ্ধারা সমুদ্র, স্থল ও আকাশপথে দক্ষিণ ইসরায়েলে ঢুকে পড়ে। ঘণ্টার পর ঘণ্টা ইসরায়েলি শহর ও সেনাঘাঁটিগুলো ঘেরাও করে আক্রমণ চালায় তারা। হামলার কয়েক ঘণ্টা পর গাজায় বিমান হামলা শুরু করে ইসরায়েল।

Comments