দেশনেত্রীকে বন্দি করে আপনি শান্তিতে নেই: প্রধানমন্ত্রীকে রিজভী

প্রকাশিত: ৪:১১ অপরাহ্ণ, এপ্রিল ৪, ২০১৯

একুশ ডেস্ক: বিএনপি চেয়ারপরসন খালেদা জিয়ার মুক্তির দাবিতে রাজধানীতে বিক্ষোভ ও প্রতিবাদ মিছিল করেছে জাতীয়তাবাদী মহিলা নয়াপল্টনে দলের কেন্দ্রীয় কার্যালয়ের সামনে আয়োজিত সমাবেশে বক্তব্য রাখেন বিএনপির সিনিয়র যুগ্ম মহাসচিব রুহুল কবীর রিজভী আহমেদ।

এসময় প্রধানমন্ত্রী শেখ হাসিনাকে উদ্দেশ্য করে রিজভী বলেন, খালেদা জিয়াকে বন্দী করে রেখেছেন। তাতে আপনার সাময়িক লাভ। কিন্তু আপনার মনে কী শান্তি আছে? অবৈধভাবে, অন্যায়ভাবে ক্ষমতায় থাকলে মনে কখনই শান্তি থাকে না। পতনের শঙ্কায় আপনার দুশ্চিন্তা সব সময় থাকবে।

প্রধানমন্ত্রীকে উদ্দেশে করে বিএনপির সিনিয়র যুগ্ম মহাসচিব রুহুল কবির রিজভী বলেছেন, আপনি এক এক করে গণতন্ত্র হরণ করেছেন, নির্বাচনব্যবস্থাকে ধ্বংস করেছেন, সংবাদপত্রের স্বাধীনতা হরণ করেছেন এবং মানুষের মৌলিক অধিকার-ভোটের অধিকার হরণ করেছেন। আপনি গণতন্ত্র ধ্বংস করে হরণতন্ত্র চালু করেছেন।

এসময় তিনি আরো বলেন, অন্যায়-অত্যাচারে বিরুদ্ধে সত্যের জন্য রাজপথে আন্দোলন চলবে। যতক্ষণ পর্যন্ত না গণতন্ত্রের মুক্তি হয়, গণতন্ত্রের মাতা বেগম খালেদা জিয়া মুক্ত হন ততক্ষণ পর্যন্ত এ আন্দোলন চলবে।

রিজভী বলেন, দেশনেত্রী সুস্থ মানুষ কারাগারে হেঁটে গেলেন। এখন তিনি হাঁটতে পারছেন না, হুইল চেয়ার ব্যবহার করছেন। তিনি মাথা সোজা করতে পারছেন না। জেলখানার একটি অন্ধকার প্রকোষ্ঠে রেখেছেন তাকে। সেখান থেকে কয়েকদিন পর পর টেনে-হিঁচড়ে আদালতে নিয়ে যাচ্ছেন। কেনো? এই টানা-হেঁচড়া করে কী দেশনেত্রীকে দুনিয়া থেকে সরিয়ে দিতে চাচ্ছেন?

/আরএ

Comments