আফগানদের হারাতে বাংলাদেশের চাই ১৩৯ রান

দারুণ বোলিংয়ে আফগানিস্তানের বিপক্ষে ঘুরে দাঁড়িয়ে জয়ের জন্য লক্ষ্যটাও সাধ্যের মধ্যে রাখতে পেরেছে বাংলাদেশ দল। ত্রি-দেশীয় টি-টোয়েন্টি সিরিজের লিগ পর্বের শেষ ম্যাচে জিততে সাকিব আল হাসানদের চাই ১৩৯ রান।

চট্টগ্রামের জহুর আহমেদ চৌধুরী স্টেডিয়ামে ম্যাচটিতে টসে হেরে প্রথমে ব্যাটিং করা আফগানিস্তানের সংগ্রহ ৭ উইকেটে ১৩৮ রান।

এক পর্যায়ে আফগানিস্তানের সংগ্রহ ছিল ৯.২ ওভারে বিনা উইকেটে ৭৫! দারুণভাবে ইনিংস শুরু করা দলটি স্বাগতিকদের অসাধারণ বোলিংয়ে হঠাৎই খেই হারায়। বোলিংয়ে এসেই জোড়া আঘাত হানেন আফিফ হোসেন। তার বলে উইকেট ছাড়া হন হযরতউল্লাহ জাজাই (৪৭) ও আসগর আফগান (০)।

আফিফ নৈপুণ্যের পর জ্বললেন মোস্তাফিজুর রহমান। দলীয় ৮০ রানে রহমতউল্লাহ গুরবাজকে (২৯) কট অ্যান্ড বোল্ড করেন এই কাটার মাস্টার।

দলীয় ৮৮ রানে সাকিব আল হাসানের শিকারে পরিণত হন অভিজ্ঞ অলরাউন্ডার মোহাম্মদ নবি (৪)। খেই হারিয়ে ফেলা আফগানিস্তান ৯৬ রানে হারায় পঞ্চম উইকেট। রান-আউট হয়ে ফেরেন গুলবাদিন নায়েব (১)।

উইকেটের দেখা পেয়েছেন মোহাম্মদ সাইফউদ্দিন ও শফিউল ইসলাম। সাইফের শিকার হন নাজিবুল্লাহ জাদরান; আর শফিউলের শিকার করিম জানাত।

অষ্টম উইকেট জুটিতে আফগানিস্তানকে লড়াই করার মতো সংগ্রহ এনে দিয়েছেন শফিউল্লাহ ও রশিদ খানের ২৪ রানের জুটি।

বাংলাদেশ দলের বোলারদের মধ্যে দুটি উইকেট নেন আফিফ। একটি করে উইকেট নেন মোস্তাফিজ, সাকিব, সাইফউদ্দিন ও শফিউল।

ঢাকার মিরপুর শের-ই-বাংলা জাতীয় ক্রিকেট স্টেডিয়ামে সিরিজে দল দুটির প্রথম দেখায় আফগানদের কাছে ২৫ রানে হেরেছিল সাকিবের দল। প্রতিশোধ নেওয়ার লক্ষ্যে ব্যাটিংয়ে নামবে তারা।

Comments