সরফরাজই পাকিস্তানের অধিনায়ক

প্রকাশিত: ১২:৩৯ অপরাহ্ণ, সেপ্টেম্বর ১৪, ২০১৯

বিশ্বকাপে ব্যর্থতার পর থেকেই গুঞ্জন ছিল, পাকিস্তান দলে নেতৃত্ব হারাতে পারেন সরফরাজ আহমেদ। কিন্তু সে পথে হাঁটল না দেশটির ক্রিকেট বোর্ড পিসিবি। শ্রীলঙ্কার বিপক্ষে ওয়ানডে ও টি-টোয়েন্টি সিরিজের জন্য সরফরাজকেই অধিনায়ক করা হচ্ছে বলে জানিয়েছে বোর্ড।

বিশ্বকাপের পর পাকিস্তানের কোচিং স্টাফে ব্যাপক পরিবর্তন আনা হয়েছে। মিকি আর্থারকে কোচের পদ থেকে সরিয়ে আনা হয়েছে দলের সাবেক অধিনায়ক মিসবাহ-উল-হককে। কোচের পাশাপাশি প্রধান নির্বাচকের দায়িত্বও দেওয়া হয়েছে তাকে।

ধারণা করা হচ্ছিল, কোচিং স্টাফ পরিবর্তনের পাশাপাশি পাকিস্তান দলের নেতৃত্বেও পরিবর্তন আসতে পারে। নেতৃত্ব হারাতে পারেন সরফরাজ। উইকেটকিপার কাম ব্যাটসম্যানের সময়টা ভালো যাচ্ছে না। শেষ ২৯ ইনিংসে সরফরাজের রান মাত্র ৬২১, ফিফটি করেছেন চারটি।

কিন্তু পাকিস্তানের নতুন কোচ ও প্রধান নির্বাচক মিসবাহ সরফরাজের ওপরই আস্থা রাখছেন। শ্রীলঙ্কার বিপক্ষে সিরিজের জন্য স্কোয়াড ঘোষণা করার আগেই জানিয়ে দেওয়া হয়েছে, সরফরাজই থাকছেন দলের নেতৃত্বে।

এমন খবরে দারুণ খুশি সরফরাজ, “আমি জানি দল ওয়ানডেতে সবাইকে হতাশ করেছে। আগামী দিনগুলোতে ঘুরে দাঁড়াবে পাকিস্তান, আমি এমনটাই বিশ্বাস করি। নিজের ব্যাটিং ও অধিনায়কত্ব দিয়ে সর্বোচ্চ চেষ্টাটাই করব। দলের সবার ওপর আমার আস্থা আছে। সবকিছু থাকলেও ধারাবাহিকতার অভাবটাই আমাদের ভোগাচ্ছে। মিসবাহ চেষ্টা করবেন আমরা যেন এটা ফিরে পাই।”

এদিকে, সন্ত্রাসী হামলার হুমকিতে শ্রীলঙ্কা দলের পাকিস্তান সফর পড়েছে অনিশ্চয়তায়। সরফরাজ আশা করছে, শেষ পর্যন্ত শ্রীলঙ্কা এই সিরিজ খেলতে আসবে, “আশা করছি তারা আসবে। সব সময় আমি ইতিবাচক চিন্তাটাই করি। পিসিবি চেষ্টা করছে পাকিস্তানে আন্তর্জাতিক ক্রিকেট ফেরানোর জন্য। পাকিস্তান এখন ক্রিকেটের জন্য নিরাপদ, সরকার ও বোর্ড সর্বোচ্চ নিরাপত্তাই দেবে। পিসিবি তাদের সবটুকু দিয়েই চেষ্টা করছে। এখন আইসিসি ও অন্য বোর্ডগুলোকে এগিয়ে আসতে হবে।”

“আমরা তো শ্রীলঙ্কায় ইস্টারে হামলার পরেও নিজেদের যুব দলকে সফরে পাঠিয়েছিলাম, জিম্বাবুয়ে সফরেও গিয়েছিলাম। আমরাও তাই চাই অন্যরা আমাদের সাহায্যে এগিয়ে আসুক।”

Comments