‘যুব সমাজকে কাজে লাগাতে পারলে বাংলাদেশ সোনার দেশে পরিনত হবে’

প্রকাশিত: ১২:৩৩ পূর্বাহ্ণ, এপ্রিল ১৯, ২০১৯

ফেনী প্রতিনিধি: ‘যুব সমাজ হলো দেশ গড়ার প্রধান হাতিয়ার, তারা যদি পরিশ্রমী, আদর্শিক ও নীতিবান হয় তাহলে অল্পতেই পাল্টে যেতে পারে একটি দেশের গতিপথ। যে যুব সমাজকে আজ নৈতিকতার শিক্ষায় অমলিন থাকার কথা ছিলো, দেশ গড়ার কাজে কাঁধে কাঁধ মিলিয়ে কাজ করার কথা ছিলো; সেই যুব সমাজকেই এদেশের কিছু ক্ষমতা কেন্দ্রীক নীতিহীন রাজনৈতিক দলের ছত্রছায়ায় ঠেলে দেয়া হচ্ছে মাদক, সন্ত্রাস, দুর্নীতি ও চাঁদাবাজির দিকে। তারা দেশের আদর্শিক উন্নয়নের অংশিদার না হয়ে ইভটিজিং, খুন, ধর্ষন, টেন্ডারবাজী ও চোরাচালান সহ সকল ধরনের অপকর্মে লিপ্ত রয়েছে, আজ যদি এই যুবকরা আদর্শিক হতো যদি নৈতিকতার শিক্ষা পেতো, তাহলে সমাজের চিত্র পুরোটাই পাল্টে যেত’।

ইসৈলামী যুব আন্দোলন ফেনী জেলা শাখার বার্ষিক সম্মেলনে প্রধান অতিথির বক্তব্যে এসব কথা বলেছেন, ইসলামী আন্দোলনের কেন্দ্রীয় যুগ্ন মহাসচিব মাওলানা গাজী আতাউর রহমান।

আতাউর রহমান বলেন, বাংলাদেশের মোট জনসংখ্যার প্রায় ৩৪ পার্সেন্ট যুবক। যাদের বয়স ১৮ থেকে ৪০ এর মাঝে। দেশে বেকারের সংখ্যা ১ কোটিরও বেশি। পৃথিবীর বিভিন্ন দেশে খনিজ সম্পদ রয়েছে সোনা, তৈল, কয়লা আর আমাদের দেশের সম্পদ হচ্ছে যুবসমাজ, যাদেরকে কাজে লাগাতে এদেশের নীতি নির্ধারকরা বরাবরই চরম ব্যর্থতার পরিচয় দিয়েছেন। এসব যুবকদেরকে সঠিক পথ দেখাতে, নৈতিকতা শিক্ষা দিতে ও কর্মক্ষম বানাতেই ইসলামী যুব আন্দোলন এর জন্ম হয়েছে।

তিনি আরো বলেন, এই বিশাল জনগোষ্ঠীকে যদি সঠিকভাবে কাজে লাগানো যায়- তবে অল্পদিনেই বাংলাদেশ সোনার দেশে পরিনত হবে। কিন্তু এই বিশাল জনসম্পদ শুধুমাত্র নোংরা রাজনীতির কারনে বোঝা হয়ে যাচ্ছে দেশের জন্য। যা থেকে পরিত্রানের জন্য ইসলামের অনুশাসনের দিকে ফিরে আশা ছাড়া আর কোন বিকল্প নেই। এজন্য সকলকে তিনি ইসলামের সুশিতল ছায়াতলে সমবেত হওয়ার আহব্বান জানান

বৃহস্পতিবার ১৮ এপ্রিল ফেনী একাডেমী রোডের গুদাম কোয়ার্টারস্থ জেলা কার্যালয়ে শাখা সভাপতি মুফতী আবদুল কাইয়ুম সোহাইল এর সভাপতিত্বে ও সাধারন সম্পাদক মাওলানা হারুনুর রশিদ এর সঞ্চালনায় অনুষ্ঠিত সম্মেলনে

এতে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন ইসলামী আন্দোলন বাংলাদেশ এর কেন্দ্রীয় প্রধান বক্তা হিসেবে উপস্থিত ছিলেন ইসলামী যুব আন্দোলন এর কুমিল্লা বিভাগীয় সাংগঠনিক সম্পাদক মাওলানা মোরশেদুল আলম, বিশেষ বক্তা হিসেবে উপস্থিত ছিলেন- কেন্দ্রীয় উপ-সম্পাদক মাওলানা আল আমিন খলীফা।

আরো বক্তব্য রাখেন ইসলামী আন্দোলন বাংলাদেশ ফেনী জেলা সভাপতি মাওলানা কাজী গোলাম কিবরিয়া, জাতীয় ওলামা মাশায়েখ আইম্মা পরিষদ ফেনী জেলা সভাপতি মুফতী ইউছুফ কাসেমী, দীনি সংগঠন ফেনী জেলার সদর মাওলানা নুরুল করিম বেলালী, ইসলামী আন্দোলন বাংলাদেশ ফেনী জেলা সেক্রেটারী মাওলানা আবদুর রাজ্জাক, ইসলামী শ্রমিক আন্দোলন ফেনী জেলা সভাপতি হাঃ মাওঃ রফিকুল ইসলাম ভূঞাঁ, ইসলামী শাসনতন্ত্র ছাত্র আন্দোলন ফেনী জেলা সভাপতি মুহাম্মাদ আতাউল্লাহ কবীর ভূঁইয়া প্রমুখ।

সম্মেলনে প্রধান অতিথি গাজী আতাউর রহমান- চলতি সেশনের কমিটি বিলুপ্ত করে মুফতী আবদুল কাইয়ুম সোহাইল কে সভাপতি মাওলানা হারুনুর রশিদকে সহ-সভাপতি এইচ.এম.এনামুল হক কে সাধারন সম্পাদক করে আগামী ২০১৯/২০ শেষনের জন্য নতুন কমিটি ঘোষনা করে শপথ বাক্য পাঠ করান।

/আরএ

Comments