বইমেলায় সাড়া ফেলেছে শাহনূর শাহীনের উপন্যাস ‘হামসাফার’

প্রকাশিত: ৪:৪৭ অপরাহ্ণ, ফেব্রুয়ারি ২৪, ২০১৯

বইমেলা সংবাদ: অমর একুশে বইমেলায় প্রকাশ হয়েছে কবি, সাংবাদিক ও গীতিকার শাহনূর শাহীনের উপন্যাস ‘হামসাফার’। উপন্যাস হিসেবে প্রথম হলেও এটি তার প্রকাশিত চতুর্থ (একক) বই।

বইটি প্রকাশ করেছে বাড কম্প্রিন্ট এন্ড পাবলিকেশন্স। সোহরাওয়ার্দী উদ্যানে বাড কম্প্রিন্টের ৩২০-৩২১ নং স্টলে বই পাওয়া যাচ্ছে।

‘শাহবাগ মোড়ের ফুট ওভার ব্রিজ পার হচ্ছিলো তারা। এই পারে যাদুঘরের সীমানা আর ওই পারে বঙ্গবন্ধু মেডিকেলের সীমানা। আনিকা সামনে হাঁটছে। ফারিহা আর নাদিম এক সাথে হাঁটছে।

দু’জন খুব কাছাকাছি হাঁটছিলো। যেন একজন আরেকজনকে অনেক দূরের পথে বিদায় জানাচ্ছে; এমন ভঙ্গিতে দু’জন দু’জনের দিকে তাকায়। আবেগ, ভালোবাসা জ্বল-জ্বল করে ওঠে দু’জনের চোখে।

ফারিহা আরেকটু কাছে আসতেই মাথায় হাত রেখে কপালটা টেনে নিয়ে ছোট্ট করে ফারিহার কপালে একটা চুমু এঁকে দেয় নাদিম। ফারিহা যেন আসমান সম ভালোবাসার আশ্রস্থল খুঁজে পায় ঠিক এই মুহুর্তে। ফারিহা নিজেকে সপে দেয় নাদিমের বুকে’।

কবি শাহনূর শাহীনের উপন্যাস ‘হামসাফার’র কভার ফ্লাপটা এভাবেই শুরু হয়েছে। সামাজিক দৃষ্টিভঙ্গি ও পারিবারিক দায়বদ্ধতার গল্প নিয়ে প্রকাশিত বইটির দৃষ্টিনন্দন প্রচ্ছদ এঁকেছেন আবিদ আল আহসান।

৬ ফর্মার অফ হোয়াইট পেপার ও বোর্ড বাঁধাই করা বইটির মুদ্রিত মূল্য ১৫০ টাকা। বইমেলায় বাড কম্প্রিন্টের নিজস্ব ৩২০-৩২১ নং স্টলে ২৫ পার্সেন্ট ছাড়ে বইটি পাওয়া যাবে ১১০ টাকায়। এছাড়াও দেশ ও দেশের বাইরে থেকে রকমারি অনলাইনে ঘরে বসে বইটি সংগ্রহ করা যাবে।

নিজের প্রথম উপন্যাস নিয়ে কবি শাহনূর শাহীন বলেন, এটি একটি জীবনঘনিষ্ঠ রোমান্টিক উপন্যাস। পাঠক নিশ্চয়ই এর থেকে সামাজিক দৃষ্টিভঙ্গির একটা পাঠ নিতে পারবে। আশা করি বইটি পাঠক মহলে অনেক অনেক ভালোবাসা কুড়াবে।

বাড কম্প্রিন্টের ম্যানাজার মো. মুহিব বলেন, ‘হামাসাফার’ প্রকাশের আগেই পাঠকের ব্যাপক আগ্রহ লক্ষ্য করেছি। এরপর ১৮ ফেব্রুয়ারি বইটি মেলায় আসার পর থেকে ‘হামসাফার’ নিয়ে পাঠকের আশানুরুপ সাড়া পাচ্ছি। আশা করি দ্রুত পাঠকের হাতে বইটির দ্বিতীয় সংস্করণ আরো সুন্দর করে, আরো সমৃদ্ধ করে তুলে দিতে পারবো।

/আরএ

Comments