বইমেলায় মুন্সি রিয়াজুলের ‘বিহাইন্ড দ্যা ক্রিকেট’

বইমেলা সংবাদ: বর্তমান সময়ে বাংলাদেশের সবচেয়ে জনপ্রিয় খেলা ক্রিকেট।ক্রিকেটকে নিয়ে আবেগ, উল্লাস, উম্মেদনা কোনটাই কমতি থাকেনা। বিশেষ করে বাংলাদেশের ক্রিকেট হলে তো কথাই নেই!দ।আবার এই খেলাকে কেন্দ্র করে প্রকাশিত বই নিয়েও আগ্রহের কমতি নেই ক্রিকেট প্রেমীদের।

ক্রিকেট নিয়ে গেল বেশ কয়েক বছর অমর একুশে বইমেলায় আসছে নানাধরনের বই। এবারও ব্যতিক্রম নয়, বই মেলায় অন্যান্য বইয়ের পাশাপাশি শোভা পাচ্ছে ক্রিকেট বিষয়ক বিভিন্ন বই।

চলতি বছর অমর একুশে বই মেলায় ক্রিকেটের পরিসংখ্যান, ট্রাজেডি, জানা-অজানা সব তথ্য, মজার মজার গল্প এবং কাকতালীয় সব ঘটনার সংমিশ্রণ দিয়ে সাজানো তেমনি একটি বই এসেছে ‘বিহাইন্ড দ্যা ক্রিকেট’।

বইয়ের নাম:-বিহাইন্ড দ্যা ক্রিকেট
লেখক:-মুন্সী রিয়াজুল ইসলাম
প্রকাশনী:- বর্ষাদুপুর
স্টল নং:-২৯৬-২৯৭
প্রচ্ছদ মূল্য:-২৭০(দুইশত সত্তর)

এদিকে নিজের লেখা প্রথম বই নিয়ে মুন্সী রিয়াজুল ইসলাম তার অভিমত জানাতে গিয়ে বলেন, বর্তমান সময়ে আমাদের জনপ্রিয় খেলা ক্রিকেট।নিজের ব্যস্ততা কাটিয়েও খেলা দেখতে কিংবা পরিসংখ্যান ঘাটতে ভুল করিনা। আর সেই পরিসংখ্যান পাঠকদের মাঝে সবার আগে ছড়িয়ে দিতে দেরিও করিনা। তবে দিন দিন কর্মজীবনে ব্যস্ত হয়ে পড়ায় সময় বের করা কঠিন হয়ে পড়েছে। আর অনেকে অধীর আগ্রহে আমার স্ট্যাটাসের খোঁজ করে কিংবা ইন্টারনেটের পাতা খুঁজেন। সেই সকল ক্রিকেট ভক্তের জন্যই বইটা বই মেলায় প্রকাশ করা হয়েছে। যেখানে বলতে গেলে সব পাবেন সব।

বইটি বাজারে এনেছে সামাজিক যোগাযোগ মাধ্যম ফেসবুক ভিত্তিক ক্রিকেট গ্রুপ মাশরাফী বিন মোর্ত্তজা ‘ম্যাশবুক’। যে কারণে লেখক মুন্সী রিয়াজুল ইসলাম বইটি উৎসর্গ করেছেন বাংলাদেশ জাতীয় দলের ওয়ানডে অধিনায়ক মাশরাফী বিন মোর্ত্তজাকে।

দেশের প্রতিটি অঞ্চলের ক্রিকেট ভক্ত ও সমর্থকরা বইটি সংগ্রহ করতে পারবেন বাংলাদেশের সবচেয়ে বড় অনলাইন মার্কেট রকমারী ডটকম থেকে।

/আরএ

Comments