অর্ধশত গল্পকারের যৌথগ্রন্থ ‘তারুণ্যের গল্পমালা’

প্রকাশিত: ২:২৬ অপরাহ্ণ, ফেব্রুয়ারি ১৯, ২০১৯

বইমেলা সংবাদ: বর্তমান সময়ের অর্ধশত তরুণ গল্পকারের গল্প নিয়ে প্রকাশিত হচ্ছে যৌথ গল্পগ্রন্থ ‘তারুণ্যের গল্পমাল’। মাসিক পত্রিকা ‘ইসলামী বার্তা’র নির্বাহী সম্পাদক এমদাদুল হক তাসনিম এবং লেখক ও সাহিত্য সাময়িকী ‘প্রতিভা’র সম্পাদক উবায়দুল হক খান-এর যৌথ সম্পাদনায় বইটি প্রকাশ করছে ‘প্রহর প্রকাশন’।

প্রচ্ছদ তৈরি করেছেন প্রচ্ছদ-শিল্পী ওয়ালিউল ইসলাম। বইমেলায় বইঘর প্রকাশনীর ৫৪৯ নং স্টলে পাওয়া যাবে ‘তারুণ্যের গল্পমাল’।

কওমি শিক্ষার্থীদের অভিভাবক মুহাম্মদ যাইনুল আবিদীন– সত্তরোর্ধ্ব কিতাবের লেখক ও অনুবাদক। কওমি চেতনার আইডল শরীফ মুহাম্মদ– জনপ্রিয় লেখক ও গবেষক। হৃদয় গলে সিরিজের লেখক, ইসলামি গল্পের রাজা, প্রায় একশত গল্পগ্রন্থের রচয়িতা– মাওলানা মুহাম্মদ মুফীজুল ইসলাম। আই লাভ কুরআন, আই লাভ ইউসহ বিশটি ইসলামি গল্পগ্রন্থের জনক, আল কুরআন গবেষক– মুহাম্মদ আতীক উল্লাহ। তারুণ্যের আইডল, আহাফি, বিশ্বাসের বহুবচন ও হুমুল্লাজিনাসহ প্রায় চল্লিশটি গ্রন্থের রচয়িতা রশীদ জামীল (হাফিজাহুমুল্লাহ), তাদেরকেই উৎসর্গ করা হয়েছে ‘তারুণ্যের গল্পমালা’।

গ্রন্থটি ওইসব গ্রন্থসমূহের চ্যালেঞ্জে প্রকাশিত হচ্ছে, যেসব গ্রন্থ থাকে অশ্লীলতা, যৌনতা এবং ইসলামবিরোধিতায় ঠাসা। সফল সম্পাদকদ্বয় তরুণদের নিয়ে সুস্থ, সুন্দর, সুশীল আরও কাজ করার ইচ্ছা পোষণ করেন।

দুই সম্পাদক বলেন, এটি যৌথ গল্পগ্রন্থ। দুই মলাটে স্থান পেয়েছে বর্তমান সময়ের অর্ধশত জনপ্রিয় তরুণ গল্পকারের বাছাইকৃত গল্প। যার দরুণ প্রতিটা গল্পেই পাওয়া যাবে ভিন্ন ভিন্ন স্বাদ, জীবনগড়া বা সুশীল জীবনগাঁথার পাথেয়। কখনো পাঠকের কপোল বেয়ে ঝরবে তপ্ত অশ্রু। কখনোবা অধরোষ্ঠে ফুটবে মুচকি হাসি। প্রতিটা গল্প পাঠকদের বিমোহিত করবেই। সব মিলিয়ে দৃঢ় আশা করা যাচ্ছে, অনবদ্য এই গল্পগ্রন্থটি পাঠকমহলে কল্পনাতীত সাড়া ফেলবে, ইনশা আল্লাহ।

*বই: তারুণ্যের গল্পমালা
*সম্পাদনা: এমদাদুল হক তাসনিম এবং উবায়দুল হক খান
*লেখক: অর্ধশত তরুণ গল্পকার
*প্রচ্ছদ: ওয়ালিউল ইসলাম
*বাঁধাই: বোর্ড বাইন্ডিং
*মুদ্রিত মূল্য: ২০০ টাকা মাত্র
*প্রকাশনী: প্রহর প্রকাশন
*বইমেলা পরিবেশক: বইঘর
ঁস্টল নং: ৫৬৯
*অনলাইন পরিবেশক : রকমারি.কম ও সিজদা.কম
*ই-মেইল : uhkhan1990@gmail.com
*ফেসবুকে যোগাযোগ : উবায়দুল হক খান
*সরাসরি যোগাযোগ : ০১৭৩৫ ৮৯ ১৩ ১৯/০১৯২০ ২২ ৯১ ৯২

/আরএ

Comments