জিয়ার নাম পুনরায় স্থাপনের দাবিতে বিএনপির ২ দিনের কর্মসূচি

প্রকাশিত: ১২:২৪ পূর্বাহ্ণ, ফেব্রুয়ারি ২০, ২০১৯

চট্টগ্রামে জিয়া স্মৃতি জাদুঘরের নাম পরিবর্তনের চেষ্টা প্রতিবাদে এবং পুনরায় স্থাপনের দাবিতে দুই দিনের কর্মসূচি ঘোষণা করেছে চট্টগ্রাম মহানগর বিএনপি। কর্মসূচির মধ্যে রয়েছে আগামী ২৫ ফেব্রুয়ারী জেলা প্রশাসককে স্বারক লিপি প্রদান ও ২৬ ফেব্রুয়ারী মহানগর বিএনপির মানববন্ধন পালন।

মঙ্গলবার দুপুরে নগরীর দলীয় কার্যালয় নাসিমন ভবনের সামনে আয়োজিত এক সংবাদ সম্মেলনে এ কর্মসূচি ঘোষণা করে মহানগর বিএনপির সভাপতি ডা. শাহাদাত হোসেন বলেন, আগামী ২৪ ফেব্রুয়ারীর মধ্যে জিয়া স্মৃতি যাদুঘরের নামফলকে শহীদ জিয়ার নাম পুনরায় স্থাপন করার জন্য চট্টগ্রামের প্রশাসনের প্রতি দাবী জানান। অন্যথায় ২৫ ফেব্রুয়ারী জেলা প্রশাসক ও পুলিশ কমিশনারকে স্মারকলিপি প্রদান এবং ২৬ ফেব্রুয়ারী জিয়া স্মৃতি যাদুঘরের সামনে মানববন্ধন কর্মসূচি পালন করা হবে।

তিনি আরো বলেন। অসীম সাহসিকতা, সততা, নিষ্ঠা ও সহজ-সরল ব্যক্তিত্বের প্রতীক জিয়াউর রহমানের অবদান দেশের জন্য অসমান্য। তিনি বাংলাদেশের মুক্তিযুদ্ধের একটি সেক্টরের কমান্ডার ও জেড ফোর্সের অধিনায়ক হিসেবে মুক্তিযুদ্ধ পরিচালনা করেন। চট্টগ্রামের সার্কিট হাউস জিয়াউর রহমানের স্মৃতি বিজড়িত স্থান, এই সার্কিট হাউসেই তিনি নিহত হয়েছিলেন। সার্কিট হাউসের সাথে শহীদ জিয়ার রক্ত মিশে আছে। নামফলক থেকে জিয়ার নাম মুছে ফেললেও বাংলাদেশের মানুষের হৃদয় থেকে জিয়ার নাম মুছে ফেলা যাবে না। আজ আওয়ামী লীগ জনগণ থেকে বিচ্ছিন্ন হয়ে পড়েছে। সে জন্যই সেক্টর কমান্ডার মুক্তিযোদ্ধা জিয়াউর রহমানের নামফলক মুছে ফেলার মত ধৃষ্টতা স্থাপন করে গোটা মুক্তিযুদ্ধকে অপমানিত করেছে।

এসময় অন্যান্যের মধ্যে উপস্থিত ছিলেন কল্যাণ পার্টির চেয়ারম্যান মেজর জেনারেল সৈয়দ মো. ইব্রাহিম, কেন্দ্রীয় বিএনপির সাংগঠনিক সম্পাদক মাহবুবের রহমান শামীম, চট্টগ্রাম জেলা আইনজীবী সমিতির সভাপতি এডভোক বদরুল আলম, চট্টগ্রাম মহানগর বিএনপির সাধারণ সম্পাদক আবুল হাশেম বক্কর, সিঃ সহ সভাপতি মোহাম্মদ আবু সুফিয়ান, সহ সভাপতি এম এ আজিজ,এ এম নাজিম উদ্দীন,অধ্যাপক শেখ মোহাম্মদ মহিউদ্দীন,আনোয়ার হোসেন লিপু,কামরুল ইসলাম,সাহেদ,মনোয়ারা বেগম মনি,জেলী চৌধুরী, নগর কল্যাণ পার্টির সভাপতি মো. ইলিয়াছ প্রমুখ।

Comments