আওয়ামী লীগ কিভাবে ঘুরে দাঁড়াবে সেটাই এখন প্রশ্ন: নিউইয়র্কে আমীর খসরু

প্রকাশিত: ১১:৪২ অপরাহ্ণ, এপ্রিল ৪, ২০১৯

ডেস্ক: বিএনপির স্থায়ী কমিটির সদস্য সাবেক বাণিজ্যমন্ত্রী আমির খসরু মাহমুদ চৌধুরী বলেছেন, ‘আজ দেশে গণতন্ত্রহীনতায় যে সমস্যা সৃষ্টি হয়েছে তা থেকে উত্তরণে শুধু বিএনপি’র দিকে তাকিয়ে থাকলে চলবে না, দেশের জনগণের বিশাল দায়িত্ব রয়েছে এই অবস্থা পরিবর্তনে। সরকারের বিভিন্ন নিবর্তনমূলক চাপে দেশের জনগণ গণবিস্ফোরণের পূর্বের বিভিন্ন ধাপ পেরিয়ে চূড়ান্ত পর্যায়ে চলে আসছে।’

ক্যালিফোর্নিয়া বিএনপির উদ্যোগে ২ এপ্রিল লসএঞ্জেলেসে স্বাধীনতা দিবসের আলোচনা সভায় তিনি এসব কথা বলেন।

তিনি বলেন, ‘সাংবাদিকরা প্রশ্ন করেন এ থেকে বিএনপি কীভাবে ঘুরে দাঁড়াবে? আমি বলবো, এই যে আওয়ামী লীগ দেশের জনগণের মালিকানা কেড়ে নিয়েছে, তা থেকে ওরা কিভাবে ঘুরে দাঁড়াবে? কিভাবে ওরা দেশের জনগণের কাছে তাদের মালিকানা ফিরিয়ে দেবে? কিভাবে ওরা জনগণের মৌলিক অধিকার ফিরিয়ে দেবে? কিভাবে ভোটাধিকার ফিরিয়ে দেবে?’-উল্লেখ করেন বিএনপির এই নেতা আমির খসরু।

উপস্থিত সকলকে ধন্যবাদ জানিয়ে আমির খসরু বলেন, আপনারা আমেরিকায় থাকেন, এখানকার সরকার বিভিন্ন দেশের মানবাধিকার পরিস্থিতি নিয়ে একটি বার্ষিক রিপোর্ট দিয়ে থাকেন। সম্প্রতি বাংলাদেশের উপর ৫০ পৃষ্ঠার যে রিপোর্ট তারা দিয়েছে, তাতে বাংলাদেশের মানবাধিকার পরিস্থিতির পাশাপাশি দেশের সামগ্রিক অবস্থা তারা তুলে ধরেছে। সেখানেও উঠে এসেছে বেগম খালেদা জিয়া মিথ্যা মামলায় সম্পূর্ণ রাজনৈতিক কারণে আজ কারাবন্দী। আজ বেগম খালেদা জিয়ার মুক্তির পথ ধরে দেশের গণতন্ত্র মুক্তি পেতে পারে। সারাবিশ্ব বাংলাদেশের নির্বাচনী অবস্থা সহ সকল অসহনীয় পরিস্থিতি সম্পর্কে অবগত।

বাংলাদেশ জাতীয়তাবাদী দল ক্যালিফোর্নিয়া শাখার সভাপতি বদরুল আলম চৌধুরী শিপলুর সভাপতিত্বে ও সাধারণ সম্পাদক এম ওয়াহিদ রহমানের পরিচালনায় সভায় আরো বক্তব্য রাখেন এই সংগঠনের সাবেক সভাপতি নজরুল ইসলাম চৌধুরী কাঞ্চন, আব্দুল বাসিত ও শামসুজ্জোহা বাবলু, সিনিয়র সহসভাপতি মাহবুবুর রহমান শাহীন, সাবেক সাধারণ সম্পাদক নিয়াজ মুহাইমেন, বিএনপি নেতা আফজাল শিকদার, মোয়াজ্জেম আহমেদ রাসেল, ফয়সাল সালাম ও সাইফুল আনসারী চপল।

/আরএ

Comments