কাজীপাড়ায় এমব্রয়ডারি কারখানায় আগুন, দগ্ধ ৩

প্রকাশিত: ৫:২৪ পূর্বাহ্ণ, মার্চ ৩১, ২০১৮

একুশ ডেস্ক : রাজধানী ঢাকার মিরপুরের কাফরুল থানার পূর্ব কাজীপাড়ায় একটি পোশাক কারখানায় অগ্নিকাণ্ডে তিন শ্রমিক দগ্ধ হয়েছেন। তাদের ঢাকা মেডিকেল কলেজ (ঢামেক) হাসপাতালের বার্ন ইউনিটে ভর্তি করা হয়েছে।

গতকাল শুক্রবার সাদিক অ্যাম্ব্রয়ডারি কারখানায় দিবাগত রাত তিনটার দিকে এ অগ্নিকাণ্ডের ঘটনা ঘটে।

ধারনা করা হচ্ছে বৈদ্যুতিক শর্ট সার্কিট থেকে অগ্নিকাণ্ডের ঘটনা ঘটে। ফায়ার সার্ভিসের কর্মীরা আগুনে দগ্ধ তিনজনকে উদ্ধার করে ঢাকা মেডিক্যাল কলেজ হাসপাতালের বার্ন ইউনিটে ভর্তি করেছেন।

স্থানীয় লোকজন থেকে জানা যায়, পূর্ব কাজীপাড়ায় ছয়তলা বাড়ির নিচতলায় এ পোশাক কারখানাটি রয়েছে। গভীর রাতে এতে আগুন লাগে। ক্ষতির পরিমাণ এখনও জানা যায়নি।

ঢাকা মেডিক্যাল কলেজ হাসপাতালের পুলিশ ফাঁড়ির উপপরিদর্শক (এসআই) বাচ্চু মিয়া এই তথ্য নিশ্চিত করেছেন। তিনি জানান, এই তিনজনকে শনিবার ভোর ৪টার দিকে ঢামেক হাসাপাতালে আনা হয়েছে। দগ্ধ তিনজন হলেন-মো. মাইনুদ্দীন (২১), আলামীন (২০) ও মো. মাসুম (১৭)।

ঢামেক হাসপাতালের বার্ন ইউনেটর চিকিৎসকরা জানিয়েছেন, আগুনে মাঈনুদ্দীনের শরীরের ৮০ শতাংশ, আলামীনের ৭৫ শতাংশ ও মো. মাসুমের ৮০ শতাংশ শরীর দগ্ধ হয়েছে। তাদের তিনজনের অবস্থায় আশঙ্কাজনক।

বার্ন ইউনিটের আইসিইউতে তাদের রাখা হয়েছে।
ফায়ার সদর দফতরের ডিউটি অফিসার মাহফুজ রিভেন জানান, অগ্নিকাণ্ডের খবর পেয়ে ৬টি ইউনিট দ্রুত ঘটনাস্থলে উপস্থিত হয়ে কাজ শুরু করে। প্রায় সোয়া একঘণ্টা পর ৪টা ৩৫ মিনিটে আগুন পুরোপুরি নিয়ন্ত্রণে আসে। তিনি আরো জানান, বৈদ্যুতিক গোলযোগ থেকে কারখানায় অগ্নিকাণ্ডের ঘটনায় ভেতরে ঘুমন্ত অবস্থায় ওই তিন শ্রমিক দগ্ধ হয়েছেন।

/এসআর

Comments