ঐক্য নয় রাষ্ট্রবিরোধি চক্রান্ত হচ্ছে: মাহী বি চৌধুরী (মান্না-মাহী ফোনালাপ)

প্রকাশিত: ১১:৩৯ পূর্বাহ্ণ, অক্টোবর ১৪, ২০১৮

একুশ ডেস্ক, নিজস্ব প্রতিবেদক: ’জাতীয় ঐক্য ফ্রন্ট’র ঘোষণাকে জাতীয় ঐক্যের পরিবর্তে রাষ্ট্রবিরোধী ষড়যন্ত বলে মন্তব্য করেছেন বিকল্পধারা বাংলাদেশের যুগ্ম মহাসিচব মাহী বি চৌধুরী।

গতকাল প্রেসক্লাবে ’জাতীয় ঐক্য ফন্টের’ ঘোষণার পর ঐক্য ফ্রন্ট নেতা নাগরিক ঐক্যের আহ্বায়ক মাহমুদুর রহমান মান্নার সাথে ফোনালাপে এমন মন্তব্য করেন মাহী বি চৌধুরী।

গণফোরাম সভাপতি ড. কামাল  হোসেনের নেতৃতে ‘জাতীয় ঐক্য ফ্রন্ট’র আত্মপ্রকাশ হয়। এতে আনুষ্ঠানিকভাবে যুক্ত হয়েছে দেশের প্রধান বিরোধীদল বিএনপি।

অন্যদিকে শুরু থেকে ঐক্য প্রক্রিয়ায় যুক্ত থাকা বিকল্পধারা ছিলো অনুপস্থিত। প্রেসক্লাবে ঐক্য ফ্রন্টের ঘোষণার আগে ঐক্য নেতারা বিকেলে ড. কামালের মতিঝিলের চেম্বারে বৈঠক করেন সেখানেও ছিলেন না বি চৌধুরী বা বিকল্পধারার কেউ।

জানা যায়, সে সময় বিকল্পধারার বাংলাদেশের প্রেসিডেন্ট বদরুদ্দোজা চৌধুরী ড. কামালের সাথে বৈঠকের জন্য তার বাসায় গিয়ে তাকে না পেয়ে ফিরে যান। পরে সন্ধার পর তিনি এক সংবাদ সম্মেলনে তিনি ঐক্য প্রক্রিয়ায় ষড়যন্ত্রের অভিযোগ আনেন।

পরে এ বিষয়ে মাহমুদুর রহমান মান্নাকে টেলিফোন করেন মাহী বি চৌধুরী। এ সময় মাহী বি চৌধুরী মাহমুদুর রহমান মান্নাকে প্রশ্ন করেন, মান্না ভাই আপনি আব্বার সাথে কথা বলে এই ঘোষণা পত্র পাঠ করলেন? মান্না বলেন, আমি কথা বলিনি রব ভাই স্যারের সাথে কথা বলেছেন। স্যার বলেছেন হ্যাঁ আমি এটা দেখেছি আধাঘন্টা পরে জানাচ্ছি। আমি তো ভাবলাম স্যার আসতেছে তাই ঘোষণা পত্র পড়েছি।

তখন মাহী বলেন, না আব্বা তো আপনার সাথে কথা বলেছেন। মান্না বলেন, হ্যাঁ কথা তো ঠিকই আছে। এমন একটা সিচ্যুয়েশন ছিলো যাতে ঘোষণপত্র পাঠ করেছি।

এসময় মাহী বলেন, আপনার তো কথা ছিলো আপনি কোনো কনফারেন্সেই থাকবেন না। সেখানে আপনি ঘোষণাপত্র পাঠ করলেন।

সংশ্লিষ্ট খবর……. কামালের নেতৃত্বে ‘জাতীয় ঐক্যফ্রন্ট’ আছে বিএনপি, নেই বি চৌধুরী

এসময় মাহী বি চৌধুরী ড. কামালকে তার বাসা থেকে সরিয়ে নিতে ব্যারিস্টার মঈনুল হোসেনের বিরুদ্ধে অভিযোগ আনেন। এছাড়াও বাসায় ডেকে নিয়ে বাসায় না থেকে বি চৌধুরীকে অপমান করা, সর্বশেষ ঐক্য ঘোষণার ব্যাপারে কিছু না জানানোর অভিযোগ আনেন।

এসময় কামাল হোসেন প্রধানমন্ত্রী হওয়ার স্বপ্নে বিভোর হয়ে আছেন বলেও মন্তব্য করেন মাহী বি চৌধুরী।

মাহী বলেন, আপনার একটা চক্রের মধ্যে পড়ে গেছেন। আল্লাহ আমাদের বাঁচিয়েছে। এসময় মান্না বলেন, আপনারা ঐক্যে নেই? তখন মাহী বলেন, আমাদেরকে আপনারা বের করে দিয়েছেন।

মান্না বলেন, আপনাদের বের করা হয়নি। প্রেস কনফারেন্সে বলা হয়েছে ওনি হয়তো ভুলের কারণে হোক বা কোনো কারণে আসতে পারেননি তিনি ঐক্য প্রক্রিয়ায় আছেন।

তখন মাহী বলেন, না এটা তাহলে মিথ্যা বলেছেন। জাতির সাথে প্রতারণা করছেন। এখানে ঐক্যের বিষয় নেই এখানে রাষ্ট্র বিরোধী ষড়যন্ত হচ্ছে। আপনারা একটা চক্রান্তের মধ্যে আটকে গেছেন। আল্লাহ আমাদের বাঁচিয়ে দিয়েছেন।

মাহী বলেন, আমরা জানি কারা এই ষড়যন্ত্রে সাথে জড়িত। কারা আজকে বি চৌধুরীর সাথে ড. কামালের সাথে বৈঠক করতে দেয়নি। আপনি, রব চাচা একটা চক্রের মধ্যে আটকে গেছেন।

সম্পূর্ণ. ফোনালাপ শুনতে……….

মান্না-মাহীরে ফোনালাপ

জাতীয় ঐক্য নয় এটা রাষ্ট্রবিরোধী ষড়যন্ত্র বললেন মাহী বি চৌধুরী……….

Posted by ekushnews24.com on Saturday, 13 October 2018

Comments