উন্নত চিকিৎসার জন্য জাফর ইকবালকে ঢাকায় আনা হচ্ছে

প্রকাশিত: ৩:১০ অপরাহ্ণ, মার্চ ৩, ২০১৮

একুশ ডেস্ক : উন্নত চিকিৎসার জন্য প্রখ্যাত লেখক ও শিক্ষাবিদ এবং শাহজালাল বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের (শাবিপ্রবি) শিক্ষক ড. মুহম্মদ জাফর ইকবালকে দ্রুত ঢাকায় নিয়ে আসার নির্দেশ দিয়েছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা।

আজ শনিবার সন্ধ্যার পর সিলেট ওসমানী মেডিকেল কলেজ হাসপাতালের পরিচালক ব্রিগেডিয়ার জেনারেল মাহবুবুল হক গণমাধ্যমকে এই তথ্য নিশ্চিত করেছেন। তিনি জানান, জাফর ইকবালকে অপারেশন থিযেটারে অ্যানেসথেশিয়া দিয়ে রাখা হয়েছে। তাকে ঢাকায় পাঠানোর ব্যবস্থা করা হচ্ছে। এদিকে তিনি বর্তমানে শঙ্কামুক্ত বলেও জানিয়েছেন চিকিৎসকরা।

অন্যদিকে জাফর ইকবালকে এয়ার অ্যাম্বুলেন্সে করে ঢাকায় আনা হচ্ছে। আজ সন্ধ্যার পর সিলেটের ওসমানী মেডিকেল কলেজ হাসপাতালের অপারেশন থিয়েটারে তাকে দেখে এসে সাংবাদিকদের এই কথা জানান সিলেট মহানগর আওয়ামী লীগের সাধারণ সম্পাদক আসাদ উদ্দিন। চিকিৎসকদের বরাত দিয়ে তিনি বলেন, চিকিৎসকরা বলেছেন, স্যার এখন শঙ্কামুক্ত। তার মাথায় অপারেশন করা হয়েছে।

মূলত এখানে তার মাথার ক্ষতস্থানে সেলাইসহ চিকিৎসা দেওয়া হয়েছে। তবে উন্নত চিকিৎসার জন্যে এয়ার অ্যাম্বুলেন্সে করে তাকে শিগগিরই ঢাকায় পাঠানো হচ্ছে বলেও জানান তিনি এর আগে আজ শনিবার বিকাল ৫টা ৪০ মিনিটে শাবিপ্রবির মুক্তমঞ্চে এক অনুষ্ঠান চলাকালে দুর্বৃত্তের হামলার শিকার হন জাফর ইকবাল। মাথায় ছুরিকাঘাতে আহত এই শিক্ষাবিদকে সিলেটের ওসমানী মেডিক্যাল কলেজ হাসপাতালের অপারেশন থিয়েটারে নেওয়া হয়। হাসপাতালে উপস্থিত শাবিপ্রবির শিক্ষক ও সাংবাদিকরা এই তথ্য নিশ্চিত করেছেন। তিনি নিউরোলজি বিভাগের সহযোগী অধ্যাপক ডাক্তার রাশেদুন্নবীর অধীনে চিকিৎসাধীন আছেন বলে জানিয়েছেন হাসপাতালের একজন ইন্টার্ন চিকিৎসক।

/এএইচ

Comments