আমি আমার ধর্ম ও রাষ্ট্রের প্রতি শ্রদ্ধাশীল: সাইমন সাদিক

প্রকাশিত: ১:৩১ অপরাহ্ণ, সেপ্টেম্বর ১৬, ২০১৮

বিনোদেন ডেস্ক: সাতক্ষীরার সঙ্গীতা সিনেমা হলে ঈদুল আজহায় মুক্তি পায় সাইমন সাদিক ও মাহিয়া মাহী অভিনীত ‘জান্নাত’ ছবিটি প্রদর্শনের কথা থাকলেও স্থানীয় মুসুল্লিদের বাধার মুখে সিনেমাটির প্রদর্শনী বন্ধ করে দেওয়া হয়। এ নিয়ে মুখ খুলেছেন অভিনেতা সাইমন সাদিক।

সাইমন বলেন, আমি আমার ধর্ম ও রাষ্ট্রের প্রতি শ্রদ্ধাশীল। আজ কষ্ট হচ্ছে এই ভেবে যে, ধর্মীয় ও রাষ্ট্রীয় প্রবল অনুভূতি ও দায়বদ্ধতা থাকার পরও আমার জান্নাত সিনেমাটি বাধার সম্মুখিন হলো।

এ প্রসঙ্গে সাইমন সাদিক তার ফেসবুকে লেখেন, ‘ঈদের দিন থেকে জান্নাত সাফল্যের চতুর্থ সপ্তাহে এসেও দেশের কোথাও কোনো মানুষ জান্নাত নিয়ে প্রশ্ন তোলেননি। ধর্মীয় অনুভূতিতে আঘাত লাগার কথাও কেউ বলেননি। সেখানে আজকে সাতক্ষীরায় ধর্মীয় অনুভূতিতে আঘাত লাগার অজুহাতে প্রদর্শনী বন্ধ করে দিয়েছেন স্থানীয় অনুভূতি রক্ষার মশালধারী কর্তাব্যক্তিরা। অথচ সেন্সর বোর্ড বিনাকর্তনে ছাড়পত্র দিয়েছিল জান্নাত ছবিকে। যদি ধর্মীয় অনুভূতিতে আঘাত লাগার মতো কিছু থাকতো তাহলে নিশ্চয়ই সেন্সর বোর্ড ছাড়পত্র না দিয়ে আটকে দিতো। আমি আমার ধর্ম ও রাষ্ট্রের প্রতি শ্রদ্ধাশীল। আজ কষ্ট হচ্ছে এই ভেবে যে, ধর্মীয় ও রাষ্ট্রীয় প্রবল অনুভূতি ও দায়বদ্ধতা থাকার পরও আমার, আমাদের জান্নাত কি-না অবশেষে ধর্মীয় রাজনীতির শিকার হলো বলেও মন্তব্য করেন সাইমন সাদি।

/এমএম

Comments