আওয়ামী লীগ আওয়ামী লীগ সরকার সবসময়ই অসাম্প্রদায়িক: পলক

তথ্য ও যোগাযোগ প্রযুক্তি প্রতিমন্ত্রী জুনাইদ আহমেদ পলক বলেছেন, আওয়ামী লীগ সরকার সবসময়ই অসাম্প্রদায়িক। প্রগতিশীল সমাজ বিনির্মাণ করতে চায়। সেই লক্ষ্য নিয়ে আসন্ন দুর্গাপূজায় শান্তি-শৃঙ্খলা বজায় রেখে আমাদের সবাইকে সাম্যবাদ সমাজ প্রতিষ্ঠায় কাজ করতে হবে। যাতে সমাজের সব অনিয়ম, অশান্তি দূর হয়।

শনিবার (২১ সেপ্টেম্বর) দুপুরে পূজা উদযাপন পরিষদ সিংড়া উপজেলা শাখার আয়োজনে আসন্ন দুর্গাপূজা উপলক্ষে এক প্রস্তুতি সভায় প্রধান অতিথির বক্তব্যে তিনি এ কথা বলেন।

প্রতিমন্ত্রী বলেন, বঙ্গবন্ধুর আদর্শের সৈনিকরা কখনও আদর্শ থেকে পিছপা হয় না। তারা দুর্দিনেও পাশে থাকে। মানুষের জন্য নিজেকে বিলিয়ে দিতেও দ্বিধাবোধ করে না।

তিনি বলেন, বিগত সরকারগুলোর আমলে বিরোধী দলের অনেক নেতা-কর্মী নির্যাতনের শিকার হয়েছেন। অনেকে পঙ্গুত্ব বরণ করেছেন। হিন্দু সম্প্রদায়ের ওপর নির্যাতন করা হয়েছে। কিন্তু জননেত্রী শেখ হাসিনা সরকার ক্ষমতায় আসার পর হিন্দু সম্প্রদায়সহ বিভিন্ন ধর্মের মানুষ নির্বিঘ্নে তাদের ধর্ম পালন করছেন। কারও ওপর জুলুম নির্যাতন হয়নি বরং সৌহার্দ্য ও শান্তিপূর্ণ পরিবেশে যার যার ধর্মের কাজ করছেন।

পলক আরও বলেন, ৩৭ বছর ধরে আমরা পিছিয়ে ছিলাম। হিন্দু সম্প্রদায়ের লোকজন অবহেলিত ছিলো। সকল ক্ষেত্রে তারা অবহেলার শিকার হয়েছেন। অথচ বর্তমান সরকারের সময় তাদের কর্মসংস্থান হচ্ছে। বিগত দিনে বৃহত্তম চলনবিলের মানুষের আতঙ্ক ছিল। গ্রামে গ্রামে ডাকাতিতে মানুষ ঘুমাতে পারেননি। এখন শান্তিতে রাতে ঘুমাতে পারে। সুশাসন প্রতিষ্ঠার ফলে পুরো চলনবিল এলাকা এখন শান্তির জনপদে পরিণত হয়েছে।

সভায় আরও বক্তব্য দেন- উপজেলা পরিষদের চেয়ারম্যান শফিকুল ইসলাম শফিক। উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) সুষান্ত কুমার মাহাতো, উপজেলা আওয়ামী লীগ সভাপতি অ্যাডভোকেট ওহিদুর রহমান শেখ, সিংড়া পৌরসভার মেয়র জান্নাতুল ফেরদৌস, সিংড়া থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মনিরুল ইসলাম, পূজা উদযাপন পরিষদের সাধারণ সম্পাদক চাঁদ মোহন হালদার প্রমুখ।

Comments