ঢাকা, ৪ঠা ডিসেম্বর, ২০২৩ খ্রিস্টাব্দ

অস্ট্রেলিয়া ক্রিকেটের নতুন কোচ জাস্টিন ল্যাঙ্গার

প্রকাশিত: ১০:৩৯ পূর্বাহ্ণ, এপ্রিল ১৯, ২০১৮

স্পোর্টস ডেস্ক: অস্ট্রেলিয়া ক্রিকেট দলের নতুর কোচ হচ্ছেন এক সময়ের তারকা ক্রিকেটার জাস্টিন ল্যাঙ্গার। অস্ট্রেলিযার সংবাদ মাধ্যমগুলো জানিয়েছে, ক্রিকেট অস্ট্রেলিয়া শুকবারেই সরকারীভাবে জাস্টিন ল্যাঙ্গারের নিয়োগের ঘোষণা দিবে।

অস্ট্রেলিয় সংবাদ মাধ্যমের ভাষ্যমতে, অস্ট্রেলিয়ার ক্রিকেটের পরিশুদ্ধতার জন্য জাস্টিন ল্যাঙ্গারকে বেছে নেয়া হয়েছে।

বল বিকৃতি কাণ্ডে অভিযুক্ত হওয়ার পর স্টিভ স্মিথ ও ডেভিড ওয়ার্নার ক্রিকেট থেকে এক বছরের জন্য নির্বাসিত হয়েছেন। কলঙ্কের দায় মাথায় নিয়ে সরে দাঁড়িয়েছিলেন কোচ ডারেন লেহম্যানও। ১১ মাসের নির্বাসনে পাঠানো হয়েছে তরুণ ক্রিকেটার ক্যামেরন ব্যানক্রফ্টকেও।

গোটা বিশ্ব যখন ক্রিকেটে বল বিকৃতি কাণ্ডে নিন্দিত অস্ট্রেলিয়া। ঠিক তখন জাতীয় দলের এমন টালমাটাল পরিস্থিতিতে জাস্টিন ল্যাঙ্গারকে হেড কোচ করার ভাবনা ক্রিকেট অস্ট্রেলিয়ার।

ল্যাঙ্গার বিগ ব্যাশ লিগের অন্যতম সফল কোচ। কোচিং করান পারথ স্কর্চার্স ও ওয়েস্টার্ন অস্ট্রেলিয়ার। পারথ স্কর্চার্সের হয়ে তিনবার বিবিএল খেতাব জেতার পাশাপাশি ওয়েস্টার্ন অস্ট্রেলিয়ার কোচ হিসেবে বেশ কিছু একদিনের খেতাবি যুদ্ধও জিতেছেন।

জুনে ইংল্যান্ডে যাচ্ছে অস্ট্রেলিয়া। সেখানে পাঁচ ম্যাচের একদিনের সিরিজ থেকেই শুরু ল্যাঙ্গার-যুগ। কঠিন সময়ে ল্যাঙ্গার অস্ট্রেলিয়ান ক্রিকেটের সুসময় ফিরিয়ে আনতে পারেন কি না সময়ই বলে দিবে সেটা।

/এমএম

Comments

মতামত জরিপ

একুশ নিউজের নতুন ভার্সন আপনার কেমন লেগেছে?

এই বিভাগের সর্বশেষ