আসিফা ধর্ষণের প্রতিবাদে সোচ্চার বলিউড; এবার মুখ খুলেছেন আলিয়া ভাট

প্রকাশিত: ১১:১৬ পূর্বাহ্ণ, এপ্রিল ১৯, ২০১৮

আন্তার্জাতিক ডেস্ক: কাশ্মীরি শিশু আসিফা ধষর্ণ ও নৃসংশ হত্যাকাণ্ডের ঘটনায় হিন্দুত্ববাদী সংগঠন ও নেতারা যখন অপরাধীদের পক্ষে সাফাই গাওয়ায় ব্যাস্ত, তখন এই ঘটনায় ফুঁসে উঠেছে ভারত সহ গোটা বিশ্ব। ভারতের বলিউডের তারকারাও শামিল হয়েছে এই প্রতিবাদে।

বলিউডের নামি তারকা কারিনা কাপুর থেকে শুরু করে স্বরা ভাস্কর, কল্কি কেকলান, রাধিকা আপতেও হাতে প্ল্যাকার্ড নিয়ে সোশ্যাল মিডিয়ায় আসিফা হত্যাকাণ্ডের প্রতিবাদে জানিয়েছেন।

এবার সেই প্রতিবাদে শামিল হয়েছে বলিউডের খোলা মেলা পোশাক ও কথা বার্তার জন্য বিতর্কিত নায়িকা আলিয়া ভাট।

মেষ চড়াতে গিয়ে হারিয়ে যায় কাঠুয়ার আসিফা। যখন তার ক্ষতবিক্ষত দেহ উদ্ধার হয়, তখন জানা যায় দিনের পরে দিন ৮ বছরের শিশুকন্যার উপর চলেছে ধর্ষণ ও পাশবিক অত্যাচার। এই ঘটনায় এখন সারা দেশের মানুষ রাগে ফুঁসছে। রাগে প্রতিবাদ জানিয়েছে বলিউডের তারকারাও। এবার মুখ খুললেন আলিয়া।

ভারতীয় সংবাদমাধ্যমের কাছে আলিয়া ভাট বলেন, শুধু বলিউডের কলাকুশলীরাই নয়, এই ঘটনায় সারা দেশের মানুষ ফুঁসে উঠছে। মানবিকতার এই চরম অপমানে সকলেই ক্ষুব্ধ। যা ঘটেছে তা ভীষণ লজ্জার বিষয়।

‘গল্লি বয়’ ও ‘রাজি’ ছবি দু’টি নিয়ে ব্যস্ত আলিয়া মানবিকতার দিকে প্রশ্ন তুলে ক্ষোভ প্রকাশ করে বলেছেন, এই ঘটনা এতটাই ঘৃণ্য যে, ‘একজন মেয়ে হিসেবে, একজন নারী হিসেবে, একজন মানুষ হিসেবে, ও এই দেশের একটা অংশ হওয়ার জন্য আমার খুব লজ্জা লাগছে’।

/এমএম

Comments