অক্টোবরে শুরু হচ্ছে চলতি বছরের বিপিএল আসর

প্রকাশিত: ১:১০ অপরাহ্ণ, এপ্রিল ১৯, ২০১৮

স্পোর্টস নিউজ : অনেক জল্পনা-কল্পনার পর বাংলাদেশ প্রিমিয়ার লিগ (বিপিএল) এর সময়সীমা চূড়ান্ত হল।  তবে চলতি বছরের বিপিএল আসরের সময়সূচি এগিয়ে আসবে তা আগেই জানিয়েছিল বিসিবি।

গতকাল বিসিবির পরিচালকদের বোর্ড সভায় বিপিএলের ষষ্ঠ আসর আয়োজনের রূপরেখা চূড়ান্ত করা হয়েছে। বিপিএল গভর্নিং কাউন্সিল আগামী ৫ অক্টোবর থেকে ১৬ নভেম্বর প্রস্তাব করলেও অক্টোবরের শুরু থেকেই খেলা আয়োজন করতে চায় বিসিবি।

অসুস্থতার কারণে সিঙ্গাপুরে রয়েছেন বিপিএল গভর্নিং কাউন্সিলের চেয়ারম্যান আফজালুর রহমান সিনহা। তার অনপুস্থিতিতেই গতকাল বিপিএলের সময়সূচি নিয়ে আলোচনা হয়েছে বোর্ড সভায়। বিসিবি সভাপতি সভা শেষে জানিয়েছেন, ‘বিপিএল গভর্নিং কাউন্সিল থেকে একটা প্রস্তাব এসেছিল। সেটা সবাই সম্মতি দিয়েছে। আমরা অক্টোবরের প্রথম সপ্তাহ থেকে নভেম্বরের মাঝামাঝি পর্যন্ত তারিখ ফাইনাল করেছি। ৫ অক্টোবর থেকে ১৬ নভেম্বর পর্যন্ত তারিখ ছিল। আমরা চেষ্টা করবো ১ তারিখ থেকে শুরু করা যায় কিনা।’

ষষ্ঠ আসরে একাদশে চারজন করে বিদেশি ক্রিকেটার খেলাতে পারবে দলগুলো। গত বছর যা পাঁচজন ছিল। আগের বছরের দল থেকে চারজন করে ক্রিকেটার ধরে রাখতে পারবে প্রতিটি দল। আগে শুধু স্থানীয় ক্রিকেটার ধরে রাখা যেত, এবার ধরে রাখার তালিকায় বিদেশি ক্রিকেটারও রাখতে পারবে দলগুলো।

নাজমুল হাসান পাপন বলেছেন, ‘চারজন রিটেইন করতে পারে। ফরেন বা লোকাল। ফ্রাঞ্চাইজি চারজন লোকাল কিংবা চারজন বিদেশি ক্রিকেটার রিটেইন করতে পারে। কম্বিনেশনেও করতে পারবে। ৫ জন ফরেন ক্রিকেটার খেলেছিল শেষ বিপিএলে। এবার চারজন খেলবে।’

/এসআর

Comments