নীলফামারী-১ এ নৌকার পক্ষে সুমির গণসংযোগে জনতার ঢল

প্রকাশিত: ৫:৫৭ অপরাহ্ণ, নভেম্বর ৫, ২০১৮

একুশ নিউজ, নিজস্ব প্রতিবেদক: আসন্ন একাদশ জাতীয় সংসদ নির্বাচন কেন্দ্র করে নীলফামারী ১ আসনের গণসংযোগ করে বেড়াচ্ছে আওয়ামী লীগের একাধিক মনোনয়ন প্রত্যাশি প্রার্থী।

সাধারণ মানুষের কাছে বর্তমান সরকারের সকল উন্নয়ন মূলক কাজ তুলে ধরে উন্নয়নের ধারা অব্যাহত রাখতে নৌকায় ভোট চাচ্ছে তারা। ইতোমধ্যে গণসংযোগ করে যাচ্ছে বর্তমান সংসদ সহ একাধিক মনোনয়ন প্রত্যাশি প্রার্থী।

মনোনয়ন প্রত্যাশি এসব প্রার্থীর মধ্যে সরকার ফারহানা আক্তার সুমি ইতোমধ্যে ব্যাপক জনপ্রিয়তা অর্জন করেছে সাধারণ মানুষের কাছে। প্রতিদিনই ডোমার-ডিমলার বিভিন্ন স্থানে গণসংযোগ করে সাধারণ মানুষের কাছে নৌকার জন্য ভোট চেয়ে বেড়াচ্ছেন। তার প্রতিটি রয়েছে জনসভায় রয়েছে বিপুল জনতার ঢল।

সুমির তারুণ্য উদ্দীপিত হয়ে সাধারণ জনতা তাকে মনে প্রানে আপন করে নিয়েছে। গত কয়েকদিনের সুমির জনসংযোগের পথ সভা ও জনসভায় দলে দলে সাধারণ মানুষজন ছুটে এসেছে। যেখাইনেই তার জনসভা সেখাইনে উপচে পড়া বিপুল জনতার ঢল দেখতে পাওয়া যাচ্ছে।

সকাল থেকে সন্ধা পর্যন্ত চষে বেড়াচ্ছেন বিভিন্ন এলাকা

সরেজমিনে দেখা যায়, সকাল হতে দুপুর, বিকাল হতে সন্ধ্যা এমনকি মধ্যরাত পর্যন্ত প্রতিটি এলাকার হাটবাজার, রাস্তাঘাট, বাসা-বাড়ি সহ প্রায় সকল জায়গা ঘুরে ঘুরে জনসংযোগ করে বেড়াচ্ছেন তরুন এই নেত্রী।

এ ব্যাপারে সুমি বলেন আমি সাধারণ মানুষের জন্য রাজনীতি করি। সাধারণ মানুষের আগ্রহের কারণেই আমি রাজনীতিতে এসেছি। আমার রাজনীতির সকল ভাবনা সাধারণ মানুষকে ঘিরে। সাধারণ মানুষ আমাকে চায় বলেই আমি আওয়ামী লীগের মনোনয়ন প্রত্যাশি। প্রধানমন্ত্রী শেখ হাসিনা মনোনয়ন প্রদানের ক্ষেত্রে ক্লিন ইমেজ ও তরুনদের প্রাধান্য দিবেন। সে ক্ষেত্রে আমি মনোনয়নে আশাবাদী।

জনসভায় উৎসুক জনতার উদ্দেশ্য সুমি বলেন, আমি যদি কখনো সংসদ সদস্য নির্বাচিত হতে পারি আমি এই এলাকার ব্যাপক উন্নয়ন করবো। আমার নির্বাচনি এলাকায় আমি বেকারত্ব হ্রাসের জন্য স্থানীয় পর্যায়ে উৎপন্ন কাচামাল ভিত্তিক ইন্ডাস্ট্রি গড়ে তুলবো এতে ৪০ থেকে ৪৫ হাজার লোকের কর্মসংস্থান হবে।

বঙ্গবন্ধু ও মুক্তিযুদ্ধ বিষয়ক জাদুঘর গড়ে তুলবো। বিনোদনের জন্য আধুনিক পার্ক তৈরি করে দিবো। দুই উপজেলায় সাতারের জন্য অত্যাধুনিক পশিক্ষন কেন্দ্র, প্রতিটা স্কুলে বিনোদন মুলক শিক্ষা ব্যবস্থাসহ ইনডোর গেমের ব্যবস্থা করবো। সকল প্রধান সড়কগুলোকে দুই লেনে উন্নত করাসহ সরকারি ভাবে পাথর উত্তোলনের ব্যবস্থা করবো। কন্যাশিশুদের স্বর্নিভর করে গড়ে তোলার জন্য উপজেলার প্রতিটা স্কুলে একটা প্রকল্পের ব্যবস্থা করবো।

তিনি বলেন, বৃদ্ধ ব্যক্তিদের যাতে কোনো কাজ না করতে হয় তাদের জন্য ব্যবস্থা গ্রহন করবো। বাল্যবিবাহ সম্পুর্ণ ভাবে বন্ধ করবো তাছাড়াও যৌতুক প্রথার বিলুপ্ত সাধনে জনগনকে সাথে নিয়ে সামাজিক আন্দোলন গড়ে তুলবো। বর্ষায় বন্যার হাত থেকে রক্ষার জন্য বাধ নির্মাণ করে দিবো। সর্বোপরি ডোমার-ডিমলাকে উন্নত, আধুনিক, ডিজিটাল, ক্ষুধা ও দারিদ্র মুক্ত উপজেলায় রুপান্তর করার আশ্বাস দেন এই নেত্রী।

ছাত্রজীবনেই ছাত্রলীগের রাজনীতিতে যুক্ত হয়ে পড়া সুমি রাজশাহী বিশ্ববিদ্যালয়ের ছাত্রলীগের সহ-সভাপতি ও মুক্তিযোদ্ধা সংসদ সন্তান কমান্ডের সভাপতি ছিলেন।

বর্তমানে তিনি মুক্তিযোদ্ধা সংসদ সন্তান কমান্ড কেন্দ্রীয় কমিটির কল্যাণ ও পুনর্বাসন সম্পাদক এবং বাংলাদেশ যুব মহিলা লীগের কেন্দ্রীয় কমিটির সহ-শিক্ষা, প্রশিক্ষণ ও পাঠাগার বিষয়ক সম্পাদক।

/আরএ

Comments