দুই প্রার্থীর ভোটের যোগফল মোট ভোটারের চেয়ে বেশি ২২৪১৯

প্রকাশিত: ৫:১৭ অপরাহ্ণ, ডিসেম্বর ৩১, ২০১৮

খুলনা প্রতিনিধি: একাদশ জাতীয় সংসদ নির্বাচনে খুলনা-১ (দাকোপ-বটিয়াঘাটা) আসনে মোট ভোটারের চেয়ে বেশি পড়েছে ২২৪১৯ ভোট।

তাও এই সংখ্যাটা নৌকা ওধানের শীষের ভোটের যোগফল মিলিয়ে। অন্যন্যা প্রার্থীরা কমবেশি কিছু ভোট পেয়েছেন।

সেগুলো যোগ করলে মোট ভোটারে চেয়ে ভোট কাস্ট হওয়ার ব্যবধানটা আরো বাড়বে নিশ্চয়ই। গতকাল বেসরকারিভাবে ঘোষিত ফলাফলে এমন চিত্রই দেখা গেছে।

গতকাল রোববার রাত ১০টার দিকে খুলনার জেলা প্রশাসক ও রিটার্নিং অফিসার মোহাম্মদ হেলাল হোসেন এ ফলাফল ঘোষণা করেন।

ঘোষিত ফলাফলে নৌকা প্রতীকের প্রার্থী ২,৫৩,৬৬৯ ভোট এবং ধানের শীষ প্রতীকের প্রার্থী পেয়েছেন ২৮,১৭০ ভোট।

দুই প্রার্থীর ভোটের যোগফল ২৮১৮৩৯ ভোট। অন্যদিকে এ আসনে মোট ভোটার সংখ্যা ২,৫৯,৪২০ । অর্থাৎ দুই প্রার্থী মিলিয়ে মোট ভোটারের চেয়ে ২২,৪১৯টি ভোট পেয়েছেন।

শনিবার রাতে আওয়ামী লীগের নেতাকর্মীরা ব্যালটে নৌকা প্রতীকে সীল মেরে বাক্স ভর্তি করেছিল বলে ধানের শীষের প্রার্থী আমীর এজাজ খান গতকার দুপুরে প্রেসব্রিফিং করে অভিযোগ করেছিলেন এবং নির্বাচন বর্জন করেছিলেন।

বেসরকারি ফলাফলে জানা যায়, খুলনা-১ আসনে ১৪ দলীয় জোট সমর্থিত আওয়ামী লীগের সভাপতি নৌকা প্রতীক নিয়ে পঞ্চানন বিশ্বাস বেসরকারিভাবে নির্বাচিত হয়েছেন।

তিনি পেয়েছেন দুই লাখ ৫৩ হাজার ৬৬৯ ভোট। তার নিকটতম প্রতিদ্বন্দ্বী জাতীয় ঐক্যফ্রন্ট ধানের শীষের প্রার্থী জেলা বিএনপির সাধারণ সম্পাদক আমীর এজাজ খান পেয়েছেন ২৮,১৭০ ভোট।

এছাড়া এ আসনে লাঙ্গল, হাতপাখা ও কাস্তে প্রতীকের প্রার্থীরাও কিছু ভোট পেয়েছে। যা এখনও ঘোষণা করা হয়নি। সেগুলো যোগ করা হলে এর সংখ্যা আরো বাড়বে।

এ বিষয়ে জেলার রিটার্নিং কর্মকর্তা মোহাম্মদ হেলাল হোসেনের কাছে প্রশ্ন করা হলে তিনি ব্রিবতকর অবস্থায় পড়েন।

একপর্যায়ে তিনি বলেন এটি সংশোধন করে আপনাদের পরে জানানো হবে। তবে, এরিপোর্ট লেখা পর্যন্ত তিনি আর পরিবর্তিত ফলাফল ঘোষণা করেননি।

/এসএস

Comments