উপজেলা নির্বাচন ১৯’ দ্বিতীয় ধাপ

এবার আওয়ামী লীগ প্রার্থীর ভোট বর্জন

প্রকাশিত: ৪:২৬ অপরাহ্ণ, মার্চ ১৮, ২০১৯

মৌলভীবাজার প্রতিনিধি: দ্বিতীয় ধাপের উপজেলা নির্বাচনে এবার ভোট বর্জন করেছে আওয়ামী লীগের নৌকা প্রতিকের প্রার্থী। পঞ্চম উপজেলা নির্বাচনের দ্বিতীয় ধাপে আজ রোববার মৌলভীবাজারের রাজনগর উপজেলা পরিষদ নির্বাচনে আওয়ামী লীগ মনোনীত প্রার্থী মো. আছকির খান (নৌকা) ভোট বর্জন করেছেন।

এ প্রসঙ্গে আছকির খানের প্রধান নির্বাচনী এজেন্ট মিলন বক্স বলেন, নির্বাচনে ব্যাপক কারচুপি, প্রকাশ্যে সিল মারা এবং জাল ভোটের কারণে আমরা বাধ্য হয়ে নির্বাচন বর্জন করেছি।

তিনি আরো জানান, স্বতন্ত্র প্রার্থী (কাপ পিরিচ) উপজেলা ছাত্রলীগের সাবেক সভাপতি যুক্তরাজ্য প্রবাসী শাহজাহান খানের সমর্থকরা নৌকার সমর্থকদের অনেক জায়গায় মেরে আহত করেছে। পুলিশের সহযোগিতায় এই ঘটনা ঘটানো হয়েছে। শাহজাহান খানের লোকেরা জাল ভোট দিয়েছে, যার প্রমাণ কয়েকটি কেন্দ্রের বাইরে ব্যালটের বইয়ের মোড়া পাওয়া গেছে।

এদিকে উপজেলা চেয়ারম্যান প্রার্থীর সঙ্গে সঙ্গে ভোট বর্জনের ঘোষণা দিয়েছেন ভাইস চেয়ারম্যান প্রার্থী এবং বর্তমান ভাইস চেয়ারম্যান ফারুক আহমদ।

আওয়ামী লীগের প্রার্থী আছকির খান বলেন, পুলিশের সহযোগিতায় স্বতন্ত্র প্রার্থী শাহজাহান খানের সমর্থকরা আমার এজেন্টকে বের করে দিয়েছে। বিভিন্ন কেন্দ্রে কেন্দ্রে আমার সমর্থকদের পিটিয়ে আহত করা হয়েছে। তারা বর্তমানে হাসপাতালে চিকিৎসা নিচ্ছেন। তাই আমি এই নির্বাচন বর্জন করলাম।

পুলিশের বিরুদ্ধে অভিযোগের ব্যাপারে রাজনগর থানা পুলিশের ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) শ্যামল বণিক গণমাধ্যকে জানান, আমি কিছু জানি না, খবর নিয়ে দেখছি।

রাজনগর উপজেলা নির্বাহী কর্মকর্তা ফেরদৌসী আক্তার জাগো নিউজকে বলেন, অভিযোগ যাচাই করে দেখার পর এই বিষয়ে কথা বলা যাবে, এর আগে কিছু বলতে পারছি না।

/আরএ

Comments