বৃহত্তর চট্টগ্রামে বিনা প্রতিদ্বন্দ্বিতায় নির্বাচিত হচ্ছে সাত উপজেলা চেয়ারম্যান

প্রকাশিত: ১১:৪০ পূর্বাহ্ণ, ফেব্রুয়ারি ১৯, ২০১৯

ইমরান হোসাইন, চট্টগ্রাম: চট্টগ্রাম ও পার্বত্য চট্টগ্রামে দ্বিতীয় ধাপে উপজেলা পরিষদ নির্বাচনে গতকাল মনোনয়ন পত্র জমাদানের শেষ দিনে ৭ উপজেলায় একক চেয়ারম্যান প্রার্থী মনোনয়ন পত্র জমা দিয়েছেন।

এই ৭ উপজেলায় চেয়ারম্যান পদে একক প্রার্থী হওয়ায় তারা বিনা প্রতিদ্বন্দ্বিতায় নির্বাচিত হতে যাচ্ছেন। এই সাত উপজেলা হলো রাউজান, মীরসরাই, সীতাকুণ্ড, রাঙ্গুনিয়া, সন্দ্বীপ, কাপ্তাই ও মানিকছড়ি। এদিকে রাউজান ও মিরসরাই মহিলা ভাইস চেয়ারম্যানও একক প্রার্থী, তারাও বিনা প্রতিন্দ্বন্দ্বিতায় নির্বাচিত হতে যাচ্ছেন।

সোমবার (১৮ ফেব্রুয়ারি) জেলা নির্বাচন অফিস থেকে প্রাপ্ত তথ্যমতে, চট্টগ্রামের সাত উপজেলায় চেয়ারম্যান, ভাইস চেয়ারম্যান ও মহিলা ভাইস চেয়ারম্যান পদে ৬৩টি মনোনয়নপত্র জমা পড়েছে। এর মধ্যে চেয়ারম্যান পদে ১০, ভাইস চেয়ারম্যান পদে ৩৪ এবং মহিলা ভাইস চেয়ারম্যান পদে ১৯ জন মনোনয়নপত্র জমা দিয়েছেন।

সিনিয়র জেলা নির্বাচন কর্মকর্তা মো. মুনীর হোসাইন খান বলেন, সন্দ্বীপে মো. শাহাজাহান, সীতাকুণ্ডে এসএম আল মামুন, রাঙ্গুনিয়ায় খলিলুর রহমান চৌধুরী, মিরসরাইয়ে মো. জসিম উদ্দিন, রাউজানে একেএম এহছানুল হায়দার চৌধুরী বাবুল, মানিকছড়িতে মো. জয়নাল আবেদীন, কাপ্তাইয়ে মোঃ মফিজুল হক, একক প্রার্থী হওয়ায় বিনা প্রতিদ্বন্দ্বিতায় নির্বাচিত হচ্ছেন।

তফসিল অনুযায়ী দ্বিতীয় ধাপের নির্বাচনে মনোনয়নপত্র বাছাই ২০ ফেব্রুয়ারি। ২৭ ফেব্রুয়ারি প্রার্থিতা প্রত্যাহারের শেষ দিন। ১৮ মার্চ এসব উপজেলায় ভোটগ্রহণ অনুষ্ঠিত হবে।

/আরএ

Comments