নড়াইলের ৩টি উপজেলায় চলছে শান্তিপূর্ণভাবে ভোটগ্রহণ

প্রকাশিত: ১২:৪২ অপরাহ্ণ, মার্চ ২৪, ২০১৯

উজ্জ্বল রায়, নড়াইল জেলা প্রতিনিধি: নড়াইলের ৩ টি উপজেলায় শান্তিপূর্ণভাবে ভোটগ্রহণ চলছে। রোববার (২৪ মার্চ) সকাল ৮টা থেকে জেলার তিনটি উপজেলার মোট ২৪৩ টি ভোট কেন্দ্রে ভোট গ্রহণ শুরু হয়েছে। তবে ভোটারে উপস্থিতি তেমন লক্ষ করা যায়নি।

বেলা ১১টা পর্যন্ত নড়াইল সদরের তুলারামপু পুরুষ ও মহিলা কেন্দ্র, গাবগলা, বলমিতনাসহ ৭ টি কেন্দ্রে ঘুরে দেখা গেছে কোন কেন্দ্রেই ৫ শতাংশের বেশি ভোট পড়েনি। কয়েকটি বুথে হাতে গোনা ৫-১০টি ভোটও পড়েছে।

নাম প্রকাশ না করার শর্তে কেন্দ্রের দ্বায়িত্বে থাকা নির্বাচনি কর্মকর্তারা বলছেন, বেলা বাড়ার সাথে সাথে ভোটার উপস্থিতি বাড়তে পারে। সকাল থেকে ভোটারে উপস্থিতি কিছুটা কম হলেও বেলা বাড়ার সাথে সাথে ভোটারের সংখ্যা বাড়ছে। নড়াইল জেলার ৩ টি উপজেলায় চেয়ারম্যান পদে ১৩ জন, ভাইস চেয়ারম্যান পুরুষপদে ২৪ জন এবং মহিলা ভাইস চেয়ারম্যান পদে ১৫ জন প্রতিদ্বন্দ্বিতা করছেন।

জেলায় মোট ভোটার রয়েছে ৫ লক্ষ ৫৬ হাজার ৪৩ জন এর মধ্যে পুরুষ ২ লক্ষ ৭৬ হাজার ১’শ ৪১ জন এবং মহিলা ২ লক্ষ ৭৯ হাজার ৯’শ ২ জন। শান্তিপূর্ণভাবে ভোট গ্রহনের জন্য ১৮জন নির্বাহী ম্যাজিস্ট্রেট, ১৮ প্লাটুন বর্ডার গার্ড বাংলাদেশ (বিজিবি), র‌্যাব, আট শতাধিক পুলিশ ও আনসার সদস্যরা দায়িত্ব পালন করছেন।

এ ব্যাপারে নড়াইলের পুলিশ সুপার মোহাম্মদ জসিম উদ্দিন (পিপিএম)  বলেন বাংলাদেশ নির্বাচন কমিশনের নির্দেশনা অনুযায়ী এবারের উপজেলা নির্বাচনে নিরাপত্তা নিশ্চিতকরণের লক্ষে একজন অতিরিক্ত ডিআইজি নিয়োজিত থাকবেন।

সেই সাথে প্রত্যেকটি ভোটকেন্দ্রে পুলিশ, আনসারসহ অন্যান্য আইনশৃঙ্খলা বাহিনীর সদস্যরা দায়িত্ব পালন করবেন। কোথাও কোনো ধরনের বিশৃঙ্খলা ঘটলে ডিআইজির নির্দেশক্রমে তাৎক্ষণিক ব্যবস্থা নেওয়া হবে।

অপরদিকে নড়াইলের তিনটি উপজেলাতেই চেয়ারম্যান পদে নৌকা প্রতীকের প্রার্থীর প্রতিদ্বন্দ্বী হিসেবে মাঠে আছেন দলীয় বিদ্রোহী প্রার্থীরা। ভাইস চেয়ারম্যান পদেও আওয়ামী লীগ ও সহযোগী সংগঠনের একাধিক প্রার্থী মাঠে আছেন। ভোটের  মাঠে আছেন ৯ পুরুষ ও ৬ নারী ভাইস-চেয়ারম্যান প্রার্থী।

এফএফ

Comments