ইতালীর পালেরমো যুবলীগের দুই গ্রুপের রক্তক্ষয়ী সংঘর্ষ

প্রকাশিত: ১১:১০ পূর্বাহ্ণ, জুলাই ২৪, ২০১৯

মিনহাজ হোসেন ইতালী প্রতিনিধিঃ ইতালীর পালেরমোতে যুবলীগের লীগের ত্রি-বার্ষিক সম্মেলনকে কেন্দ্র করে দুই গ্রুপের মধ্যে সংঘর্ষের ঘটনা ঘটেছে । এই সংঘর্ষে পালেরমো আওয়ামীলীগের এক অংশের সভাপতি হাসান সিকদার ও আব্দুর রহমান জুম্মন নামের এক ব্যাক্তিকে রক্তাক্ত অবস্থায় হাসপাতালে নেয়া হয়। পরে পুলিশের হস্তক্ষেপে পরিস্থিতি নিয়ন্ত্রনে আসে।

ইতিমধ্যে পুলিশ এবং ডিগোস সাময়িকভাবে দলের জনসাধারণের সভায় সংগঠন থেকে নিষিদ্ধ করেছে “ গত রবিবার পালেরমো যুবলীগের বর্তমান সভাপতি আহসান ইমন বর্তমান কমিটিকে কোন কিছু না জানিয়ে কিংবা বিলুপ্ত না করে আরেকটি সম্মেলন করার কারণ জানতে এবং সেখানে আলোচনা সাপেক্ষে যুবলীগের মধ্যে সমস্যা সমাধানের লক্ষে পালেরমোতে পালেরমো আওয়ামীগের কিছু নেতৃবৃন্দকে নিয়ে সম্মেলন কে‌ন্দ্রে উপস্থিত হন।

শুরুতে সব স্বাভাবিক থাকলেও সভাস্থলে পরে দুই গ্রুপের মধ্যে বাকবিতন্ডা শুরু হয়। হঠাৎ সম্মেলন আয়জকরা চেয়ার তুলে অতর্কিত আক্রমণ চালায়। এতে আহসান উল্লাহ হাসান সিকদার এবং জুম্মন আহত হয়। সঙ্গে সঙ্গে পুলিশ আসে এবং আহত দুই ব্যাক্তিকে হাসপাতালে পাঠানো হয়। পুলিশ সেখানকার পরিস্থিতি নিয়ন্ত্রণ নেয় এবং সে সম্মেলনের সকল প্রকার কার্যক্রম নিষিদ্ধ ঘোষণা করে। সুস্পষ্ট ভাবে সেখানে পুলিশ উভয় পক্ষকে তাঁদের সকল মিটিং মিছিল ও দলীয় কার্যক্রম নিষিদ্ধ ঘোষণা করেন।

জানা যায় গত দু’বছর আগে যখন পালেরমোতে আওয়ামীগের কোন গরুপিং ছিলোনা তখন তৎকালীন সভাপতি সিকান্দার মিয়া ও সাধারণ সম্পাদক এজাজ আল মাছুম কাউন্সিলের মাধ্যমে আহসান ইমন কে সভাপতি ও মাজরাহুল হক রাজুকে সাধারণ সম্পাদক ঘোষণা দিয়ে একটি যুবলীগ কমিটি করেন। সে কমিটিকে কেন্দ্র করে পালেরমো আওয়ালীগের মধ্যে দুটি গ্রূপের জন্ম হয়! সেই ধারাবাহিকতায় যুবলীগের একাংশ একটি ত্রি-বার্ষিক সম্মেলনের ডাক দেয় এবং এই সংঘর্ষের ঘটনা ঘটে।

Comments