যাত্রীবান্ধব আচরণ করতে ইমিগ্রেশন কর্মকর্তাদের নির্দেশ দিলেন প্রতিমন্ত্রী

প্রকাশিত: ১২:০১ পূর্বাহ্ণ, আগস্ট ২৮, ২০২২

বেসামরিক বিমান পরিবহন ও পর্যটন প্রতিমন্ত্রী মাহবুব আলী এমপি যাত্রীবান্ধব আচরণ করতে ইমিগ্রেশন কর্মকর্তাদের প্রতি নির্দেশ দিয়েছেন।

আজ দুপুরে আকস্মিকভাবে হযরত শাহ্জালাল আন্তর্জাতিক বিমানবন্দরের বিভিন্ন কার্যক্রম পরিদর্শনকালে তিনি এ নির্দেশ দেন।

আজ দুপুর ১২ টা থেকে বিকাল সাড়ে ৪টা পর্যন্ত হযরত শাহ্জালাল আন্তর্জাতিক বিমানবন্দরের লাগেজ বেল্ট এরিয়া, গ্রাউন্ড সার্ভিস ইকুইপমেন্ট ডিভিশন, ফ্লাইটের জন্য প্রস্তুত বিমানের উড়োজাহাজ, হ্যাঙ্গার এরিয়া, বিমান ফ্লাইট ক্যাটারিং সেন্টার ও ইমিগ্রেশনের বিভিন্ন কার্যক্রম পরিদর্শন করেন।

যাত্রার জন্য প্রস্তুত বিমান বাংলাদেশ এয়ারলাইন্সের উড়োজাহাজ পরিদর্শনকালে প্রতিমন্ত্রী যাত্রীদের ইনফ্লাইট বিনোদন নিশ্চিত করার জন্য বিমানের ইন ফ্লাইট এন্টারটেইনমেন্ট সিস্টেমের কন্টেন্ট আরো সমৃদ্ধ করতে নির্দেশনা প্রদান করেন।

 

এছাড়াও যে কোনো ফ্লাইট থেকে ফেরার পর যথাযথ প্রক্রিয়ায় পরিষ্কার-পরিচ্ছন্নতা নিশ্চিত করার পাশাপাশি যাত্রীদের আরামদায়ক ভ্রমণ নিশ্চিত করার জন্য বিমান বাংলাদেশ এয়ারলাইন্সকে আরো বেশি আন্তরিক হওয়ার জন্য নানা নির্দেশনা দেন তিনি।

লাগেজ বেল্ট এরিয়া ও গ্রাউন্ড সার্ভিস ডিভিশন পরিদর্শনকালে প্রতিমন্ত্রী এ দুটি খাতে ঊর্ধ্বতন কর্মকর্তাদের তদারকি বাড়ানোর পরামর্শ দেন। গ্রাউন্ড সার্ভিসে দক্ষ জনবল প্রয়োজন থাকায় বিভাগের জন্য বিমানের নিয়োগ কার্যক্রম স্বচ্ছতা ও দ্রুততার সঙ্গে সম্পন্ন করার জন্য তিনি নির্দেশনা প্রদান করেন। একই সঙ্গে গ্রাউন্ড সার্ভিস ডিভিশনের জন্য অত্যাধুনিক যন্ত্রপাতি ক্রয়ের প্রক্রিয়া দ্রুততা ও স্বচ্ছতার সঙ্গে সম্পন্ন করার জন্য বিমান কর্তৃপক্ষকে তিনি নির্দেশ দেন।

যাত্রীরা যাতে কোন প্রকার হয়রানি ও অস্বস্তির মধ্যে না পড়ে সে ব্যাপারে ইমিগ্রেশন কর্মকর্তাদের আন্তরিক হওয়ার জন্য বলেন তিনি।

মেইন্টেনেন্স কাজের সময় উড়োজাহাজ হেন্ডেলিংয়ের ক্ষেত্রে আরো সতর্কতার সঙ্গে কাজ করতে হ্যাঙ্গারে কর্মরত কর্মীদের নির্দেশনা প্রদান করেন প্রতিমন্ত্রী। এরপরে বিমান ফ্লাইট ক্যাটারিং সেন্টার পরিদর্শনকালে বিভিন্ন অংশের কার্যক্রম ঘুরে দেখেন তিনি। যাত্রীদের জন্য প্রস্তুত ইনফ্লাইট খাবারের উন্নত মান নিশ্চিত করার জন্য ক্যাটারিং সেন্টারের কর্মকর্তাদের বিভিন্ন নির্দেশনা প্রদান করেন প্রতিমন্ত্রী।

পরিদর্শনকালে আরো উপস্থিত ছিলেন বাংলাদেশ বেসামরিক বিমান চলাচল কর্তৃপক্ষের চেয়ারম্যান এয়ার ভাইস-মার্শাল মফিদুর রহমান, বেবিচকের সদস্য (পরিচালন) এয়ার কমোডর সাদিকুর রহমান চৌধুরী, হযরত শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দরের নির্বাহী পরিচালক গ্রুপ ক্যাপ্টেন কামরুল ইসলাম ও বিমান বাংলাদেশ এয়ারলাইন্সের পরিচালক (গ্রাহক সেবা) সিদ্দিকুর রহমান প্রমুখ।

Comments