রোনাল্ডোকে মিস করি :মেসি

প্রকাশিত: ৫:০৯ অপরাহ্ণ, মার্চ ৩০, ২০১৯

স্পোর্টস ডেস্ক: লিয়োনেল মেসি ও ক্রিশ্চিয়ানো রোনাল্ডোর প্রতিদ্বন্দ্বিতার কথা কে না জানেন! রোনাল্ডো গোল করলে অবধারিত ভাবে মেসিকেও গোল করতেই হবে।

এ যেন অলিখিত নিয়ম হয়ে গিয়েছে। রোনাল্ডো বদলালেও সেই নিয়মের বদল এখনও হয়নি। এ বারের উয়েফা চ্যাম্পিয়ন্স লিগে আটলেটিকো মাদ্রিদকে একাই হারিয়ে দিয়েছিলেন রোনাল্ডো। পরের দিন মেসি-মায়ায় শেষ লিয়ঁ।

আর্জেন্টিনার একটি রেডিওকে দেওয়া সাক্ষাৎকারে রোনাল্ডো সম্পর্কে এলএম ১০ বলে দিলেন, ‘‘স্পেনে আমি ক্রিশ্চিয়ানোকে মিস করছি।’’ রাশিয়া বিশ্বকাপে স্পেনের বিরুদ্ধে হ্যাটট্রিক করে দামামা বাজিয়ে শুরু করেছিলেন পর্তুগিজ মহাতারকা। তাতে প্রবল চাপ অনুভব করতে শুরু করে দেন মেসি। পরের দিনই আইসল্যান্ডের বিরুদ্ধে পেনাল্টি নষ্ট করে বসেন এলএম ১০। দুই তারকার প্রতিদ্বন্দ্বিতা এই পর্যায়েরই।

লা লিগায় খেলার সময়ে খুব কমই একে অপরের সম্পর্কে মন্তব্য করেছেন তাঁরা। রিয়াল মাদ্রিদ ছেড়ে জুভেন্তাসে যাওয়ার পরে রোনাল্ডোকে বলতে শোনা গিয়েছিল, ‘‘ইতালিতে ও (মেসি) খেলতে আসুক এটাই আমি চাই। আমি বিশ্বাস করি আমার মতোই ও চ্যালেঞ্জ গ্রহণ করবে।’’ এ বার রোনাল্ডোকে যেন উত্তর দিয়ে মেসি বললেন, ‘‘লা লিগাকে অন্য মাত্রায় পৌঁছে দিয়েছেন রোনাল্ডো। স্পেনে ওঁকে পেয়ে দারুণ লেগেছিল। যদিও ওঁর একাধিক খেতাব জিততে দেখে আমার রাগই হত।’’

বার্সেলোনা তারকার এ হেন মন্তব্য বুঝিয়ে দেয়, মাঠের ভিতরে তাঁরা একে অপরের প্রবলতম প্রতিপক্ষ হলেও মাঠের বাইরে কিন্তু তাঁরা একে অপরের প্রতি গভীর শ্রদ্ধাশীল।
বিআইজে/

Comments