যশোরে স্ত্রীকে পুড়িয়ে হত্যার অভিযোগে মৃত্যুদন্ড

প্রকাশিত: ৭:২৬ অপরাহ্ণ, জানুয়ারি ১৬, ২০১৯


বিল্লাল হোসেন,যশোর প্রতিনিধি: যশোরের অভয়নগরের সিংগাড়ী গ্রামের গৃহবধূ অন্ত:সত্তা সবুরা বেগমকে পুড়িয়ে হত্যার অভিযোগে স্বামী আব্দুল্লাহকে মৃত্যুদন্ড ও অর্থদন্ড দিয়েছে একটি আদালত। মামলার অপর দুই আসামি আব্দুল্লাহর পিতা ইঞ্জিল সরদার ও মা খাদিজা বেগমকে খালাস দেয়া হয়েছে। বুধবার নারী ও শিশু নির্যাতন দমন ট্রাইব্যুনাল-১ এর (জেলা জজ) বিচারক টিএম মুছা এক রায়ে এ সাজা দিয়েছেন। সরকার পক্ষে মামলাটি পরিচালনা করেছেন বিশেষ পিপি এম ইদ্রিস আলী। মৃতুদন্ডপ্রাপ্ত আসামি আব্দুল্লাহ পলাতক রয়েছে।

মামলার অভিযোগে জানা গেছে, ২০০৭ সালের ১৩ এপ্রিল অভয়নগরের শুকপাড়া গ্রামের শামছুর রহমানের মেয়ে সবুরা বেগমকে বিয়ে করে আব্দুল্লাহ। বিয়ের কিছুদিন পর ৪০ হাজার টাকা দাবি করে নির্যাতন শুরু করে। ১৫ জানুয়ারি সবুরাকে মারপিট করে ঘরে আটকে রেখে আগুন ধরিয়ে দিয়ে পালিয়ে যায় আব্দুল্লাহ ।

স্থানীয়রা দগ্ধ অবস্থায় সবুরা বেগমকে উদ্ধার করে যশোর ২৫০ শয্যা জেনারোল হাসপাতালে ভর্তি করলে পরেরদিন তিনি মৃত সন্তান প্রসব করেন। চিকিৎসাধীন অবস্থায় সবুরা বেগম ২৮ জানুয়ারি মারা যান।

এর আগে ২১ জানুয়ারি যৌতুকের জন্য হত্যা চেষ্টার অভিযোগে ওই তিনজনকে আসামি করে অভয়নগর থানায় মামলা করেন নিহতের পিতা। পরে মামলাটি হত্যা মামলায় রুপ নেয়। তদন্ত শেষে নিহত গৃহবধূর স্বামীসহ তিনজনকে অভিযুক্ত করে আদালতে চার্জশিট জমা দেন তদন্তকারী কর্মকর্তা। এ মামলার স্বাক্ষ্য গ্রহণ শেষে আসামি আব্দুল্লাহর বিরুদ্ধে যৌতুকের দাবিতে পুড়িয়ে হত্যার অভিযোগ প্রমাণিত হওয়ায় বিচারক তাকে মৃত্যুদন্ড ও ২০ হাজার টাকা জরিমানার আদেশ দিয়েছেন।

/আইকে

Comments