জিয়াউর রহমানের ৩৮তম মৃত্যুবার্ষিকী আজ

প্রকাশিত: ১১:১২ পূর্বাহ্ণ, মে ৩০, ২০১৯

ডেস্ক: বিএনপির প্রতিষ্ঠাতা জিয়াউর রহমানের আজ ৩৮তম শাহাদতবার্ষিকী। ১৯৮১ সালের এদিনে ভোরে চট্টগ্রাম সার্কিট হাউসে বিপথগামী কিছু সেনাসদস্যের হাতে নির্মমভাবে নিহত হন তিনি। এরপর থেকে বিএনপি ও সমমনা দল এবং এর অঙ্গসংগঠনগুলো দিনটিকে জিয়াউর রহমানের শাহাদতবার্ষিকী হিসেবে পালন করে আসছে।

এ উপলক্ষে বিএনপি ও অঙ্গসংগঠনের পক্ষ থেকে ১০ দিনের কর্মসূচি ঘোষণা করা হয়েছে। এর অংশ হিসেবে গতকাল বুধবার বিএনপির উদ্যোগে ইঞ্জিনিয়ার্স ইন্সটিটিউশনে আলোচনা সভা অনুষ্ঠিত হয়।

দিনটি উপলক্ষে আজ সকাল ৬টায় নয়াপল্টনের কেন্দ্রীয় কার্যালয়সহ সারা দেশের দলীয় কার্যালয়ে জাতীয় পতাকা অর্ধনমিত রাখা হয়। নেতাকর্মীরা কালো ব্যাজ ধারণ করছেন। কেন্দ্রীয় নেতাদের সঙ্গে নিয়ে সকাল ১০টায় বিএনপি মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর শেরেবাংলা নগরে জিয়ার কবরে শ্রদ্ধা নিবেদন ও ফাতেহা পাঠ করেন।

মাজার প্রাঙ্গণে ওলামা দলের উদ্যোগে দোয়া মাহফিলে অংশ নেবেন তিনি। এছাড়া ড্যাবের উদ্যোগে সকাল থেকে নয়াপল্টন কেন্দ্রীয় কার্যালয়ের সামনে মেডিকেল ক্যাম্প ও বিনামূল্যে চিকিৎসাসেবা দেয়া হবে।

মাজার জিয়ারতের পর দলের মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর গরিবদের মাঝে ইফতারসামগ্রী, খাবার ও কাপড় বিতরণ করবেন। মহাখালীর আজরত পাড়াসহ কয়েকটি স্পটে এসব বিতরণ করা হবে। এছাড়াও শুক্রবার মিরপুর কাজীপাড়া বাস স্ট্যান্ডসহ ৬টি স্পটে গরিবদের মাঝে ইফতারসামগ্রী, খাবার ও কাপড় বিতরণ করা হবে।

এএ/

Comments