ঝিনাইদহের হরিণাকুন্ডু ও শৈলকুপার ২৫৫ টি ভোট কেন্দ্র ঝুঁকিপূর্ণ; ১২ প্লাটুন বিজিবি মোতায়েন

প্রকাশিত: ১:১৩ অপরাহ্ণ, মার্চ ২২, ২০১৯

ঝিনাইদহ প্রতিনিধি: তৃতীয় ধাপে অনুষ্ঠিত হচ্ছে ঝিনাইদহ সদরসহ ৩টি উপজেলায় নির্বাচন। নির্বাচনে বিরোধী জোটের কেউ প্রার্থী না হলেও ইতিমধ্যে দফায় দফায় হামলা ভাংচুরের মধ্যে চলেছে নির্বাচনী প্রচার প্রচারণা।

এর মধ্যে শৈলকুপায় সবচে বেশি ভাংচুর ও আহত হবার ঘটনা ঘটেছে। উত্তেজনাকর পরিস্থিতির মধ্যে জেলা প্রশাসন কঠোর বার্তা দিয়েছে অরাজকতা সৃষ্টিকারীদের বিরুদ্ধে।

সদর উপজেলার হাটগোপালপুর সমাবেশ করে জেলা প্রশাসক সরোজ কুমার নাথ ও পুলিশ সুপার হাসানুজ্জামান সহিংসতা পরিহারের আহবান জানিয়েছেন বিবাদমান আওয়ামী লীগের দুই নেতার প্রতি।

শৈলকুপা ও হরিণাকুন্ডুতে নৌকার প্রার্থীর সমর্থকদের সাথে স্বতন্ত্র (আ’লীগের বিদ্রোহী) প্রার্থীর মধ্যে একাধিক মারামারির ঘটনা ঘটেছে। পোড়ানো হয়েছে নৌকা। নির্বাচনের দিনক্ষন ঘনিয়ে আসার সাথে সাথে শ্বাসরুদ্ধকর পরিস্থিতির সৃষ্টি হচ্ছে।

পরিস্থিতি স্বাভাবিক রাখতে আজ শুক্রবার থেকেই ঝিনাইদহে ১২ প্লটুন বিজিবি মোতায়েন করা হচ্ছে। বিশেষ আইন-শৃঙ্খলা সভা থেকে এ সিদ্ধান্ত জানানো হয়। জেলা প্রশাসকের সম্মেলন কক্ষে বৃহস্পতিবার বিকাল ৫ টার দিকে জেলা প্রশাসক সরোজ কুমার নাথ এ সভার নের্তৃত্ব দেন।

এসময় পুলিশ সুপার মো: হাসানুজ্জামান, ঝিনাইদহ-৫৮ বিজিবি’র পরিচালক লে. কর্ণেল তাজুল ইসলাম, র‌্যাব-৬ এর জেলা কোম্পানী কামান্ডার অতিরিক্ত পুলিশ সুপার মাসুদ আলম, জেলা নির্বাচন অফিসার রোকুনুজ্জামান সহ আইন-শৃঙ্খলা রক্ষাকারী বাহিনীর সদস্যরা উপস্থিত ছিলেন। এসময় নির্বাচনের আগে, পরে ও নির্বাচনের দিন সব ধরনের অপ্রিতীকর ঘটনা এড়াতে সকলকে দিন নির্দেশনা প্রদান করা হয়।

আগামী ২৪ মার্চ তারিখে তৃতীয়ধাপে ঝিনাইদহের ৪ উপজেলায় নির্বাচন অনুষ্ঠিত হবে। উপজেলাগুলোতে মোট ভোটকেন্দ্রের সংখ্যা রয়েছে ৪২৩ টি, এর মধ্যে ২৫৫ টি কেন্দ্রকে ঝুকিপূর্ণ হিসাবে ধরা হয়েছে।

অন্যদিকে শৈলকুপা উপজেলা ১২০ টি কেন্দ্রের মধ্যে ১০০ টি কেন্দ্রকে বেশী ঝুকিপূর্ণ বলা হচ্ছে। ঝিনাইদহ-৫৮ বিজিবি পরিচালক লে. কর্ণেল তাজুল ইসলাম জানান, জেলায় নির্বাচন উপলক্ষে ১২ প্লাটুন বিজিবি মোতায়েন করা হয়েছে। শুক্রবার সকাল ৯ টা থেকে বিজিবি তাদের টহল কার্যক্রম শুরু করবে।

তিনি আরো জানান, যেহেতু শৈলকুপা উপজেলায় বেশ কিছু অপ্রিতীকর ঘটনা ঘটেছে তাই সেখানকার জন্য বিশেষ নজর দেওয়া হচ্ছে। জেলার ১২ প্লাটুন বিজিবি’র মধ্যে ৫ প্লাটুনই থাকবে শৈলকুপার দায়িত্বে।

এদিকে নির্বাচনী পরিবেশ নিয়ে ঝিনাইদহ সদর উপজেলার স্বতন্ত্র চেয়ারম্যান (দোয়াত কলম প্রতিক) প্রার্থী আ’লীগ নেতা জেড এম রাশিদুল আলম আজ শুক্রবার সকাল ১০টায় শহরের নতুন হাটখোলায় জরুরী ভাবে সাংবাদিক সম্মেলন করেন। এই খবরটি পরবর্তী পোষ্টে আসছে।

/আরএ

Comments