প্রেমের টানে পাকিস্তান ছেড়েছিলেন দক্ষিণ আফ্রিকার লেগ স্পিনার ইমরান তাহির

প্রকাশিত: ১:৩৮ অপরাহ্ণ, এপ্রিল ১৭, ২০১৯

স্পোর্টস ডেস্ক: জন্ম এবং বেড় ওঠা পাকিস্তানেই। খেলেছেন পাকিস্তানের অনুর্ধ্ব ১৯ দলে। পাকিস্তানের হয়ে খেলেছেন অনুর্ধ্ব ১৯ বিশ্বকাপও। এরপরই পাল্টে যায় দৃশ্যপট। এখন খেলছেন দক্ষিণ আফ্রিকার জাতীয় দলের হয়ে। বলা হচ্ছে, পাকিস্তানি নাগরিক দক্ষিণ আফ্রিকার জাতীয় দলের লেগ স্পিনার ও অন্যতম ভরসা ইমরান তাহিরের কথা।

১৯৯৮ সালে পাকিস্তানের হয়ে অনূর্ধ্ব ১৯ বিশ্বকাপে খেলতে দক্ষিণ আফ্রিকায় গিয়েছিলেন ইমরান তাহির। সেখানে দেখা হয় জন্মসূত্রে ভারতীয়, মডেল সুমাইয়া দিলদার এর সাথে।

এরপর শুধুমাত্র সুমাইয়ার সঙ্গে দেখা করার জন্যই বেশ কয়েকবার দক্ষিণ আফ্রিকায় যান ইমরান। এরপরেই দুজনের প্রেম শুরু। দু’জন দু’জনকে ভালোবাসে মন প্রাণ দিয়ে। কিন্তু তাহিরের জন্য দেশ (দক্ষিণ আফ্রিকা) ছাড়তে রাজি ছিলেন না সুমাইয়া। অগত্যা প্রেমের টানে ক্যারিয়ার অনিশ্চিত করে দক্ষিণ আফ্রিকায় পাড়ি জমান ইমরান তাহির নিজেই।

ছেলে গিবারনকে নিয়ে স্টেপডিয়ামে খেলা দেখছেন সুমাইয়া দিলদার

২০০৬ সালে পাকিস্তান ছাড়েন ইমরান। বিয়ে করেন সুমাইয়া দিলদারকে। এরপর  থিতু হন সেখোনেই। খেলেন দক্ষিণ আফ্রিকায় ঘরোয়া ক্রিকেটে। এরপর স্বপ্নের মতো ভারতে অনুষ্ঠিত ২০১১ সালের বিশ্বকাপে দক্ষিণ আফ্রিকার হয়ে আন্তর্জাতিক ক্রিকেটে অভিষেক হয় ইমরানের। সেই বছরই নভেম্বরে দক্ষিণ আফ্রিকার হয়ে টেস্ট খেলেন তাহির।

এরপর থেকে আফ্রিকান পতাকা নিয়ে ঘুরে বেরাচ্ছেন দেশ-বিদেশে ব্যাট-বল নিয়ে। খেলছেন নিজ মাতৃভুমি পাকিস্তানের বিপক্ষেও। বর্তমানে তিনি আইপিএল খেলছেন। রয়েছেন দূর্দান্ত ফর্মে। ইমরান-সুমাইয়ার কোল জুড়ে রয়েছে গিবরান নামে আদরের পুত্র সন্তান।

/আরএ

Comments