‘হলি বেকারি’র নির্মাতা অভিনেতাদের গ্রেফতারের দাবি তাফসীর পরিষদের

প্রকাশিত: ৫:৪১ অপরাহ্ণ, জানুয়ারি ১৩, ২০১৯

একুশ নিউজ: হলি আর্টিজান ট্রাজেডির ঘটনাকে কেন্দ্র করে মোস্তফা সরোয়ার ফারুকীর নির্মিত ‘হলি বেকারি’ নামক সিনেমায় দাড়ি, টুপি ও হিজাবকে কটাক্ষ করার অভিযোগ তুলে এর তীব্র প্রতিবাদ ও নিন্দা জানিয়েছেন জাতীয় তাফসীর পরিষদের চেয়ারম্যান মাওলানা আহমদ আবদুল কাইয়ূম।

এক বিবৃতিতে তিনি বলেন, হলি আর্টিজানে আক্রমণকারী হিসেবে চিহ্নিত করা হয়েছে দাড়ি-পাঞ্জাবী ওয়ালা ও হিজাবধারীদের। কিন্তু দেশবাসী দেখেছে এ হামলার সাথে জড়িতরা দাড়ি-টুপিওয়ালা বা হিজাবধারী নয়।

গ্রেফতার হওয়া সবাই কলেজ, ভার্সিটি, ইংলিশ মিডিয়ামের ছাত্র, কেউ শিক্ষক। তাদের পরনে প্যান্ট ছিলো, সার্ট ছিলো । যা স্বরাষ্ট্রমন্ত্রী মহোদয়ও অকপটে শিকার করে বলেছেন, হলি আর্টিজানে আক্রমণকারীরা কেউ মাদরাসা ছাত্র কিংবা দাড়িওয়ালা নয়।

কিন্তু হলি আর্টিজানের উপর ফিল্ম তৈরি করতে গিয়ে অভিনেতা জাহিদ হাসানের মুখে দাড়ি ঝুলিয়ে দেয়া হলো কেন? অভিনেত্রী তিশার মাথায় হিজাব পরানো হল কেন?

মুহিউদ্দীন জিলানী স্বাক্ষরিত প্রেস বিজ্ঞপ্তিতে মাওলানা আহমদ আবদুল কাইয়ূম আরো বলেন, ইসলামকে কটাক্ষ করতেই দাড়ি, টুপি ও হিজাবের বিরুদ্ধে চক্রান্ত করা হচ্ছে। দাড়ি তো ইসলামের অন্যতম প্রতীক, নবী সা.এর গুরুত্বপূর্ণ সুন্নত।

বাংলাদেশের অধিকাংশ জনগোষ্ঠী ইসলামকে ভালোবাসে, দাড়ি টুপি ভালোবাসে, পর্দাপ্রথা পছন্দ করে। ইসলাম, দাড়ি, টুপি ও পর্দা নিয়ে তামাশাকারী জাহিদ হাসান ও তিশাদের চক্রান্ত বন্ধ করতে হবে।

মাননীয় প্রধানমন্ত্রী কয়েকদিন আগেও বলেছেন ইসলামের বিরুদ্ধে অপপ্রচার আমরা সহ্য করবো না। তাই অবিলম্বে এসব নাটক, ছবি বন্ধ না করলে নবীপ্রেমিক জনতা ফুঁসে উঠলে আখের রক্ষা হবে না বলেও তিনি হুশিয়ারি উচ্চারণ করেন।

/এসএস

Comments