হাতপাখা দ্বিতীয় হয়েছে ২০ টি আসনে

প্রকাশিত: ৭:১২ অপরাহ্ণ, জানুয়ারি ১, ২০১৯

শাহনূর শাহীন:

একাদশ জাতীয় সংসদ নির্বাচনে জোট-ফ্রন্ট ও মহাজোটের বাইরে এককভাবে নির্বাচনে অংশ নেয় চরমোনাই পীরের নেতৃত্বাধীন ইসলামী আন্দোলন বাংলাদেশ।

নির্বাচনের কারচুপির অভিযোগ এনে নির্বাচনের দিনই মহাজোটের বাইরে অনেক প্রার্থী নির্বাচন বর্জনের ঘোষেণা দেয়। ইসলামী আন্দোলনের হাতপাখা প্রতিকের অনেক প্রার্থীও ভোট বর্জন করে।

আজ মঙ্গলবার আনুষ্ঠানিকভাবে দলের আমীর মুফতি সৈয়দ রেজাউল করীম পল্টানের দলীয় কার্যালয়ে সংবাদ সম্মেলন করে নির্বাচনের ফল প্রত্যাখ্যান করে পুনর্নির্বাচনের দাবি জানায়।

সংশ্লিষ্ট খবর….
ফলাফল প্রত্যাখ্যান; পুনর্নির্বাচনের দাবি চরমোনাই পীরের (ভিডিও)

তবে ভোট বর্জন বা ফল প্রত্যাখান করা হলেও নিার্বচন কমিশনের ঘোষিত বেসরকারি ফলাফলে দেখা যায় সারাদেশে ২০ টি আসনে মহাজোটের নৌকার পরেই ইসলামী আন্দোলনের অবস্থান।

কোথাও কোথাও রেকর্ড সংখ্যক অর্ধলক্ষাধিক ভোট পেয়েও দ্বিতীয় হয়েছে দলটি। এরমধ্যে নীলফামারী -৪ আসনে হাতপাখার প্রাপ্ত ভোট ৮৭,২৯৪ এবং দিনাজপুর-৩ আসনে ৩৯৫০০ ভোট পেয়েছে দলটি।

যে ২০টি আসনে দ্বিতীয় হয়েছে সেগুলো হলো: নীলফামারী-৪, দিনাজপুর-৩, রাজশাহী-৬, ঝিনাইদহ-২, বাগেরহাট-৪, পটুয়াখালী-২, ভোলা-১, ভোলা-৪, বরিশাল-১, বরিশাল-৬, ঝালকাঠি-২, জামালপুর-১, ঢাকা-২০, নরসিংদী-৩, গোপালগঞ্জ-১, গোপালগঞ্জ-২, মাদারীপুর-১, শরীয়তপুর-৩, ব্রাহ্মণবাড়িয়া-৪ এবং কুমিল্লা-১১।

এই আসনগুলোয় বিজয়ী হয়েছেন মহাজোটের প্রার্থীরা। অন্যদিকে ঐক্যফ্রন্ট তথা বিএনপির ধানের শীষের প্রার্থীদের টপকে দ্বিতীয় হয়েছে ইসলামী আন্দোলন বাংলাদেশ।

কোনো আসনে জয়লাভ করতে না পারলেও ভোট প্রাপ্তির সংখ্যায় চমক দেখিয়েছে দলটি। এর আগে নির্বাচনে সর্বোচ্চ ২৯৯ প্রার্থী নিশ্চিত করেও বড় সৃষ্টি করে ইসলামী আন্দোলন বাংলাদেশ।

আওয়ামী লীগ-বিএনপির বাইরে এককভাবে ৩০০ আসনে প্রার্থী ঘোষণা করে রাজনৈতিক মহলে নিজেদের সামর্থের জানান দেয় দলটি।

/এসএস

Comments